Latest News

Popular Posts

মোটা মাইনের IT -র চাকরি ছেড়ে দুধের ব্যবসা করছেন যুবক

মোটা মাইনের IT -র চাকরি ছেড়ে দুধের ব্যবসা করছেন যুবক

Mysepik Webdesk: ইঞ্জিনিয়ারিং পাস করে মোটা মাইনের চাকরি করতেন। কিন্তু, সেই চাকরি ছেড়ে গরুর দুধের ব্যবসা শুরু করলেন জম্মু-কাশ্মীরের বাসিন্দা অবিনিশ খাজুরিয়া। কিন্তু, ইঞ্জিনিয়ারিং পাস করে মোটা মাইনের চাকরি ছেড়ে হটাৎ করে তিনি এই পেশায় আসলেন। সংবাদমাধ্যমকে তিনি জানান, “আমি আইটির চাকরি ছেড়ে দিয়ে কয়েকটি উচ্চ পর্যায়ে দুধ উৎপাদনকারী গরু কিনেছি এবং ব্যবসা করার জন্য সরকার থেকে ৫০ শতাংশ ভর্তুকিতে আধুনিক স্বয়ংক্রিয় দুধ সংগ্রহের মেশিন, কুলার এবং স্বয়ংক্রিয় বোতলজাত মেশিন কিনে সেগুলিকে আমার ব্যাবসার কাজে ব্যবহার করেছি। এর ফলে আমি আমার মাইনের চেয়েও বেশি অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছি।”

আরও পড়ুন: ফারাডিয়ন লিমিটেডকে অধিগ্রহণ করল রিলায়েন্স নিউ সোলার

যদিও এই সিদ্ধান্তে অবিনিশ তাঁর পরিবারের সদস্যদের পাশে পেয়েছেন। তাঁর বাবা কুলভূষণ খাজুরিয়া তাঁকে যথেষ্ট সাহায্য করেছেন বলেও জানান তিনি। কুলভূষণের কথায়, “আমার ছেলে তার আইটি চাকরির বেতনের চেয়ে অনেক বেশি অর্থ আয় করছে। ও ভাল কাজ করছেন এবং যুবকদেরকে পেশা হিসাবে দুগ্ধ উৎপাদন শিল্পকে বেছে নিতে অনুপ্রাণিত করছেন। ওর আগামী দিনের ইচ্ছা, অন্যান্য দুগ্ধ ব্যাবসায়ীদের একত্রিত করতে এবং কর্মসংস্থান সৃষ্টি করতে একটি সমবায় সমিতি শুরু করার।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *