প্রার্থী নেই, তবুও পরিবর্তন রথযাত্রার শান্তিপুরে আগমনের দেওয়াল লিখন বিজেপির

Mysepik Webdesk: লকডাউনের আগে থেকেই আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে শান্তিপুরের গেরুয়া শিবিরের দেওয়াল দখল করা ছিল। সেই দেওয়ালে সেই সময় উঠে এসেছিল করোনার সচেতনবার্তা। এদিকে দেশে ভ্যাকসিন আসার পর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ প্রায় নিশ্চিত হতে চলেছে। লোকসভার নিরিখে প্রায় ৩৫ হাজার ভোটে এগিয়ে থাকা শান্তিপুর বিধানসভার গেরুয়া শিবির যে অন্যান্য দলের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে, সেই কথা বলার আর অপেক্ষা রাখেনা। তার ওপর বিধায়ক অরিন্দম ভট্টাচার্যের বিজেপিতে যোগদান, বিজেপির ভোট বাক্সে অনেকটাই শ্রীবৃদ্ধি ঘটাবে বলে অনুমান পোড়খাওয়া রাজনীতিবিদদের।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে প্রথমবার গঙ্গারামপুরে সঙ্গীত মেলা

এমনিতেই পশ্চিমবঙ্গের মধ্যে নদিয়া বিজেপির পাখির চোখ। তার উপর শান্তিপুর বিধানসভায় একদিকে সাংসদ জগন্নাথ সরকার, অন্যদিকে বিধায়ক অরিন্দম ভট্টাচার্য্যর লাগাতার কর্মসূচির ভিত্তিতে বিজেপি দল শান্তিপুর বিধানসভায় অন্যতম প্রধান রাজনৈতিক দল। আগামী ১৫ তারিখের পর যেকোনও দিন ঘোষণা হতে পারে নির্বাচনের দিনক্ষণ। সাধারণ মানুষের আবেগ উচ্ছাস এবং প্রত্যাশা বিজেপির কাছে অনেকটাই। তাই আগেভাগেই দেওয়ালে চিহ্ন অঙ্কন করে কাজ এগিয়ে রাখছেন তারা। এরপর দলীয় সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীর নাম বসালেই, কেল্লা ফতে।

আরও পড়ুন: নৈহাটি বিস্ফোরণ: কর্তব্যে গাফিলতির জন্য তিন অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশ

আজ শান্তিপুর টাউন ওয়ান বিজেপির পক্ষ থেকে শান্তিপুর শহরে বিভিন্ন জায়গায় ভারতীয় জনতা পার্টির দেওয়াল লিখনের কাজ শুরু হল। পদ্মফুল প্রতীক চিহ্ন এবং তার সঙ্গে ‘এই চিহ্নে ভোট দিন’ ও ১৫ তারিখ শ্রীচৈতন্য মহাপ্রভুর পরিবর্তন রথযাত্রার শান্তিপুরে পরিক্রমা, সেটাও দেয়ালে লেখা হল এবং শান্তিপুর বাসীকে এই পরিবর্তন রথ যাত্রায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হল। এই পরিবর্তন রথযাত্রায় সকল বিজেপি কর্মী-সমর্থক ছোটখাটো মান অভিমান ভুলে কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে পুনরুজ্জিবিত হবেন বলেই মনে করছেন অনেকে। শহর মন্ডল ১-এর সভাপতি বিপ্লব কর জানান, “প্রায় ১০০ জনের উপর গুরুত্বপূর্ণ বিজেপি কর্মীদের নিয়ে গঠিত হয়েছে রথ পরিক্রমা কমিটি। ১৫ তারিখ বিকেলে শান্তিপুর শহর পরিক্রমার পর থানার মাঠে রাত্রি বাস করবে ওই রথ। পরের দিন অর্থাৎ ১৬ ফেব্রুয়ারী ওই রথ শান্তিপুর বিধানসভার ফুলিয়া এবং আরও কয়েকটি এলাকা পরিক্রমণ করার পর রানাঘাট প্রস্থান করবে।

আরও পড়ুন: এবার বিজেপির অপশাসনের বিরুদ্ধে পথে নামল তৃণমূল ছাত্র পরিষদ

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *