আরও অনেক জায়গায় উন্নতির দরকার, ম্যাচ জিতে বললেন মাহি

Mysepik Webdesk: গতকালই বোধন হয়েছে আইপিএলের। প্রথম ম্যাচ মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস জিতে শুরু করেছে। তবে সিএসকের ক্যারিশম্যাটিক অধিনায়ক এমএস ধোনি জানিয়েছেন যে, তাঁর দলের এখনও কিছু বিভাগে উন্নতি হওয়া দরকার। চেন্নাইয়ের প্রতিদ্বন্দ্বী এবং গতবছরের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ন্সের বিপক্ষে পাঁচ উইকেট জয়ের পরে ধোনি বলেন, “অনেক পজিটিভ দিক রয়েছে তবে কিছু বিভাগ রয়েছে যা নিয়ে পরিশ্রম করা দরকার। বিশেষ করে টাইমিং সম্পর্কে। শিশির পড়ার পরে বলেন মুভমেন্ট হচ্ছিল। এমন পরিস্থিতিতে যদি দলের উইকেট বাঁচিয়ে রাখা যায় তাহলে তাতে দলেরই লাভ।”

আরও পড়ুন: ধোনিকে দেখে অনুপ্রাণিত হয়েছি, জানালেন ভারতীয় ফুটবল দলের তারকা অনিরুদ্ধ থাপা

প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়ার পর মুম্বই নয় উইকেটে ১৬২ রান করে। ম্যান অফ দ্য ম্যাচ আম্বাতি রায়ড়ু ৭১ এবং ফাফ ডু প্লেসিসের অপরাজিত ৫৮ রানের সাহায্যে চেন্নাই ১৯.২ ওভারে পাঁচ উইকেটে ১৬৬ রান তুলে জিতে নেয়। ২০১৩ সাল থেকে মুম্বইয়ের প্রথম ম্যাচ হেরে যাওয়ার রেকর্ড অক্ষত থাকল। রায়ড়ু এবং ডু প্লেসিসের পার্টনারশিপকে গুরুত্বপূর্ণ হিসাবে বর্ণনা করে ধোনি বলেন, “আমাদের বোলারদের ছন্দ ফিরে পেতে সময় লাগল। রায়ড়ু ফাফের জুটি দুর্দান্ত ছিল। আমাদের বেশিরভাগ খেলোয়াড় অবসর নিয়েছেন, তাই ভালো দিকটি হল আমাদের খেলোয়াড়ের কেউই ইনজুরিতে পড়েননি।”

আরও পড়ুন: মহামেডানে এলেন মুনমুন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যান গতবছরের বিশ্বকাপের পর এটিই প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল। ধোনি আরও বলেন যে, “মাঠে নামা এটা আলাদা অনুভূতি।” ধোনি বলেছিলেন, “আপনি হয়তো অনেক অনুশীলন করেছেন। তবে মাঠে খেলা সবসময়ই আলাদা। সেখানকার পরিস্থিতি মূল্যায়ন করে আপনাকে সেরাটা দিতে হবে।”

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ক্রিকেট বিকাশের লক্ষ্য নিয়ে ডিজিপি দিলবাগ সিংয়ের সঙ্গে দেখা করলেন সুরেশ রায়না

মুম্বই ইন্ডিয়ন্স দলের অধিনায়ক রোহিত শর্মা স্বীকার করেছেন যে, তাঁর দল ডেথ ওভারে ভালো ব্যাটিং না করার ফল ভোগ করল। তিনি বলেন, “আমাদের কোনও ব্যাটসম্যানই ডু প্লেসিস এবং রায়ড়ুর মতো ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে। আমরা প্রথম দশ ওভারে ৮৬ রান করেছিলাম। শেষ ওভারগুলিতে ভালো বোলিং করা চেন্নাইয়ের বোলারদের কৃতিত্ব। রোহিত আরও বলেছিলেন, “এ থেকে আমাদের একটা শিক্ষা নেওয়া দরকার। সবে শুরু। আমরা ম্যাচ জিতে ভালো শুরু করতে চেয়েছিলাম। এ জাতীয় টুর্নামেন্টে এটি গুরুত্বপূর্ণ।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *