করোনা ছাড়াও অন্য একটি অতিমারী থাবা বসাতে চলেছে বিশ্বে, সাবধান করল WHO

Mysepik Webdesk: করোনা আবহের মধ্যেই আরও একটি অতিমারীর জন্য গোটা বিশ্বকে সাবধান করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু তাই নয়, আসন্ন ওই অতিমারীর জন্য আগে থেকেই বিশ্বকে সাবধান করে দিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আডানোম গেব্রিয়াসুস।

আরও পড়ুন: প্রায় তিনমাস পর করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হল নিউজিল্যান্ডে

এপর্যন্ত গোটা বিশ্বে ৮,৯২,৪৪১ জন মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এই পরিস্থিতিতে দ্বিতীয় অতিমারীর জন্য বিশ্বকে প্রস্তুত হতে বললেন টেড্রোস আডানোম গেব্রিয়াসুস। তিনি বলেন, “করোনার আগেও বিশ্বে অতিমারীর প্রকোপ দেখা দিয়েছিল এবং করোনার পরেও তা দেখা দেবে। করোনাভাইরাসই মানব সভ্যতার শেষ অতিমারী নয়।” সেই কারণেই তিনি বিশ্বের সবকটি দেশের স্বাস্থ্য ব্যাবস্থাকে আরও উন্নত করতে বলেছেন। পাশাপাশি তিনি গণস্বাস্থ্যে আরও বেশি করে বিনিয়োগ করার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন: ফের ১১৫০ কর্মী ছাঁটাই করতে চলেছে বৃটিশ এয়ারলাইন ভার্জিন

জেনেভায় আয়োজিত একটি সাংবাদিক সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস বলেন, “এটাই পৃথিবীর শেষ অতিমারী নয়। ইতিহাস আমাদের শিখিয়েছে যে সংক্রমণ এবং অতিমারী আমাদের জীবনের অঙ্গ। কিন্তু পরের অতিমারীর আসার আগে আমাদের আরও একটু ভালো ভাবে প্রস্তুত হয়ে থাকতে হবে। তার জন্য সব দেশকে তাদের গণস্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করতে হবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *