৯০ পার করেও শান্তি নেই, আরও বাড়ল পেট্রল-ডিজেলের দাম

Mysepik Webdesk: পেট্রল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির বিরাম নেই। রবিবারই দাম বেড়ে পেট্রোলের দাম ৯০ -এর ঘর পেরিয়েছে। ফের সপ্তাহের শুরুতে আরও একধাপ দাম বাড়ল পেট্রল-ডিজেলের। এদিন কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম বেড়েছে ২৪ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ২৯ পয়সা। পেট্রোলের দাম বেড়ে হয়েছে প্রতি লিটার ৯০ টাকা ‌২৫ পয়সা এবং ডিজেলের দাম বের হয়েছে ৮২ টাকা ৯৪ পয়সা। স্বাভাবিকভাবেই এই লাগামছাড়া মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের কপালে ভাঁজ ফেলেছে।

আরও পড়ুন: চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে মাতৃমা ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Image result for petrol diesel price

গত ৬ জানুয়ারি থেকে দেশজুড়ে জ্বালানি তেলের দাম উর্ধ্বমুখী হয়েছে। কেন্দ্র সরকারের দাবি, বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির ফলে দেশজুড়ে তেলের দাম বাড়ছে। তবে বিরোধীরা সে কথা মানতে নারাজ। বিরোধীদের দাবি, নরেন্দ্র মোদি সরকারের শুল্কনীতির জন্য জ্বালানি তেলের দাম হু হু করে বেড়ে চলেছে। বিশ্ব বাজারে যখন অপরিশোধিত তেলের দাম কমেছে, তখনও পেট্রল এবং ডিজেলের উপর শুল্ক বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। এর ফলে আখেরে কোনও লাভ হয়নি আমজনতার। কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রকের দাবি, বিরোধীরা সরকারের বিরুদ্ধে ভুয়ো প্রচার চালাচ্ছেন।

আরও পড়ুন: আগামী সপ্তাহ থেকেই দক্ষিনেশ্বর মেট্রো চালুর সম্ভাবনা

Image result for petrol diesel price

এদিকে ক্রমাগত পেট্রল-ডিজেলের দাম বাড়ার প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, “ভারতবর্ষের আর কী হবে?‌ পেট্রোলের দাম বাড়বে, ডিজেল–গ্যাসের দাম বাড়বে। মানুষকে কোণঠাসা করা হচ্ছে। সাধারণ মানুষের রুটিরুজির ওপর ক্রমাগত আঘাত করা হচ্ছে।”‌ সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কথায়, “পেট্রল-ডিজেলের দাম ‌তিনগুণ বাড়িয়ে দেওয়া হল শুধু ট্যাক্স চাপিয়ে। একদিকে দিল্লির ট্যাক্স, তার পর রাজ্যের ট্যাক্স। মানুষকে বুঝতে না দিয়ে মানুষের ওপর লুঠ করা হচ্ছে।”‌

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *