পিচে কোনও জুজু ছিল না, সোজা বলে আউট হয়েছেন ব্যাটসম্যানরা: পিচ নিয়ে অভিযোগ নেই ইংল্যান্ডের

Mysepik Webdesk: তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। ম্যাচটি শেষ হয়ে গেল মাত্র দু’দিনে। দেশ ও বিদেশে টিম ইন্ডিয়ার এই পারফরম্যান্স প্রশংসিত হচ্ছে। তবে একইসঙ্গে মোতেরার পিচটিও তীব্র সমালোচিত হচ্ছে। এমনকী এমনও বলা হয়েছিল যে, বিসিসিআই বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম তৈরি করেছে কিন্তু কীভাবে টেস্ট ম্যাচের জন্য পিচ ফিট করতে হয়, তা জানে না। আশঙ্কা ছিল, ইংল্যান্ড ক্রিকেট দল এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) মোতেরার পিচ নিয়ে অভিযোগ করতে পারে। তবে স্বস্তির বিষয় যে, ইংল্যান্ড পিচ নিয়ে গোলমাল করার মতো মুডে নেই। তাদের তরফে পিচ সম্পর্কে কোনও সরকারি অভিযোগ থাকবে না বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ২ দিনে খতম খেল, ১০ উইকেটে ইংল্যান্ডকে হারিয়ে দিল ভারত

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-এর সঙ্গে যুক্ত এক সূত্র মতে, বোর্ডের এক উচ্চপদস্থ কর্মকর্তা ইসিবি-র প্রধান নির্বাহী টম হ্যারিস এবং চেয়ারম্যান ইয়ান হোয়াটমোরের সঙ্গে টেস্ট ম্যাচ শেষে কথা বলেছেন। পিচটি যে খারাপ ছিল না, তা দুই ব্রিটিশ কর্তাই বলেছেন। বেশিরভাগ ব্যাটসম্যান স্পিন বলে আউট না হয়ে স্ট্রেট বলে আউট হন। এই পিচে আরও ভালো ব্যাটিং করা যেতে পারত।

আরও পড়ুন: মোতারার পিচ নিয়ে সমালোচনায় সরব মাইকেল ভন, যুবরাজ সিং

গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন কর্মকর্তা পিচের সমালোচনাটিকে ভিত্তিহীন বলে অভিহিত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেছিলেন, পিচটি খারাপ হলে দ্বিতীয় ইনিংসে উইকেট না হারিয়ে ভারত কীভাবে ৪৯ রান করেছিল? এ ছাড়াও টিম ইন্ডিয়া রান তাদের প্রথম ইনিংসে একসময় ২ উইকেটে ৯৮ ছিল। খারাপ পিচে এটি সম্ভব নয়। অন্যদিকে, ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুটও হারের জন্য পিচকে দায়ী করেননি। তিনি ম্যাচের পরে বলেছিলেন যে, বলের উপর লেকারের অতিরিক্ত লেয়ার সমস্যার কারণ হয়েছিল। তিনি আরও বলেন, এই কারণে বল স্কিড করছিল এবং অফ দ্য উইকেট দ্রুত আসছিল। রুটের মতে, তাঁর দলের টস জিতে ফায়দা নেওয়া উচিত ছিল এবং প্রথম ইনিংসে আড়াইশো রানের বেশি রান করা উচিত ছিল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *