‘করোনা থাকবে, কিন্তু উন্নয়নের কাজ ফেলে রাখা যাবে না’ কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: মঙ্গলবার দ্বিতীয় দফার প্রশাসনিক বৈঠকে প্রশাসনিক কর্তাদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। তিনি জানালেন, “করোনা থাকবে, তাই বলে কাজ ফেলে রাখা যাবে না। কয়েক মাস পরেই নির্বাচন। নির্বাচন আসবে যাবে, সরকার থাকবে আপনারা থাকবেন, উন্নয়ন থেমে থাকবে না। তাই দ্রুততার সঙ্গে কাজ করতে হবে।” এদিন দ্বিতীয় দফার বৈঠকে মুখ্যমন্ত্রীকে প্রশাসনিক কাজে তৎপরতা বাড়ানোর উদ্যোগী হতে দেখা যায়।

আরও পড়ুন: আমফানের ক্ষতিপূরণ দেওয়ার কাজ শেষ করুন ৭ দিনের মধ্যে’ প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

এদিন বৈঠকে ১০০ দিনের কাজকে সামনে রেখে আগামীদিনের পরিকল্পনা করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের সেচ ও পঞ্চায়েত দফতরকে ‘জল ধরো জল ভরো’ প্রকল্পে কাজের নির্দেশ দেন তিনি। ন্যূনতম কর্মসূচির মাধ্যমে এই কাজ করতে হবে বলে জানান তিনি। ১০০ দিনের কাজের কর্মীদের দ্রুত বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। তিনি বলেন, “যারা ১০০ দিনে কাজে কাজ করেছিল, তাদের টাকা যেন বাকি না থাকে। কারণ এই সময় টাকা বাকি রাখা ঠিক নয়।” তিনি আরও বলেন, “ছোট ছোট যে রাস্তা রয়েছে তার উপর নজর দিতে হবে। ছোট রাস্তায় বড় গাড়ি কোন রকম ভাবে অ্যালাউ করা যাবে না।” পূর্ব বর্ধমান জেলার সমালোচনা করে বলেন, “লজ্জা করে না শুনতে? কাজের অগ্রগতি এত কম কেন?”

আরও পড়ুন: পুরনো ভোটার লিষ্ট প্রকাশ্যে এনে সচেতনতা নানুরের গ্রামে

রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে এদিন তিনি বলেন, “অন্য রাজ্য থেকে কেউ এলে, তাদেরও চিকিৎসা করতে হবে। কিন্তু তাদের ঠিকানা লিখুন। আমরা তো বলতে পারিনা যে আমাদের লোক ছাড়া কাজ দেব না। অন্য রাজ্য থেকে চিকিৎসা করতে আসলে তাদের চিকিৎসা করুন। কিন্তু ঠিকানাটা লিখে রাখুন, তাহলে কোভিড আক্রান্তদের রাজ্যে নথিভূক্ত থাকবে তাদের নাম।” তিনি আরও বলেন, “আমার কাছে খবর আছে অনেক জায়গায় লোকেরা কাজে আসছে না। আপনারা ভিজিট করুন, গিয়ে দেখুন।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *