প্রত্যেক বছর SSC এবং প্রাইমারি TET পরীক্ষা হবে, ঘোষণা করলেন ব্রাত্য বসু

Mysepik Webdesk: উচ্চপ্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে হাইকোর্টের জারি করা অন্তবর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করার পরেই এবার SSC পরীক্ষার ক্ষেত্রে বড়োসড়ো ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শনিবার একটি সাংবাদিক বৈঠক করে তিনি জানান, “আমরা চেষ্টা করবো রাজ্যে প্রতিবছর যাতে SSC এবং প্রাইমারি TET পরীক্ষাগুলি নেওয়া যায়। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ করা হবে।”

আরও পড়ুন: রাজ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের পদে চলছে নিয়োগ, সত্তর যোগাযোগ করুন

তিনি জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে রাজ্যে দ্রুত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়া দরকার। শিক্ষামন্ত্রী এদিন বলেন, “আমরা নিয়োগ চাই। সেই কারণেই ক্যাভিয়েট দাখিল করা হয়েছে।” প্রসঙ্গত, প্রায় পাঁচ বছর হতে চলল রাজ্যের উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে একাধিক আইনি জটিলতা তৈরি হয়েছে। ইতিমধ্যেই অনেক চাকরিপ্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা পেরিয়ে গিয়েছে। তাই ২০১৬ সালে যাঁরা নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়েছিলেন, বয়সের কথা না ভেবে তাঁরা আরও একবার যাতে নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারে, শুক্রবার স্কুল সার্ভিস কমিশনকে এমনটাই সুপারিশ করেছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: নতুন করে পরীক্ষা নিতে হবে, TET নিয়ে ফের সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের

শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ার উপরে স্থগিতাদেশ প্রত্যাহার করা হচ্ছে। কিন্তু নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা বা অনিয়ম হয়েছে বলে যারা অভিযোগ করেছেন, তাদের কথাও শুনতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। এদিন বিচারপতি নির্দেশ দেন, আপাতত স্কুল সার্ভিস কমিশন তাদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে পারে। তবে ইন্টারভিউতে ডাক না পেয়ে যারা অস্বচ্ছতার অভিযোগ করেছেন, তাঁদের অভিযোগও শুনতে হবে কমিশনকে। বিচারপতি আরও বলেন, আগামী ২ সপ্তাহের মধ্যে অনলাইন এবং অফলাইনে নিজেদের অভিযোগ জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা। কমিশনের সচিব পর্যায়ের আধিকারিকদের সরাসরি অভিযোগকারীদের সঙ্গে কথা ববলতে হবে। আগামী ১২ সপ্তাহের মধ্যেই যাবতীয় অভিযোগের নিষ্পত্তি করতে হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *