শুক্র-শনিবার প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে এই জেলাগুলি, জারি রেড অ্যালার্ট

Mysepik Webdesk: পরিবর্তন হচ্ছে আবহাওয়ার। আগামী শুক্র ও শনিবার রাজ্যের বেশ কয়েকটি এলাকায় প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টায় গোটা উত্তরবঙ্গজুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে। পাশাপাশি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃষ্টি চলবে আগামী রবিবার পর্যন্ত। প্রবল বৃষ্টির কারণে ভূমিধস হতে পারে বলে সতর্কবার্তা দেওয়া হয়েছে। ফলে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে ওই জেলাগুলিতে জারি করা হয়েছে রেড এলার্ট।

আরও পড়ুন: ফের কোপ পড়ল হেঁশেলে, এক ধাক্কায় রান্নার গ্যাসের দাম বাড়ল ২৫ টাকা

অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে নদিয়া মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুত-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একদিকে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। অন্যদিকে উত্তর প্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা। এই দুটি কারণে এই বৃষ্টিপাত হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: টাটার সঙ্গে যৌথ উদ্যোগে রাজ্যে দু’টি ক্যান্সার হাসপাতালের ঘোষণা করলেন মমতা

আজ কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকার কারণে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। তবে সন্ধ্যার দিকে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রী। বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। বৃষ্টি হয়েছে ১৪.৫ মিলিমিটার।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *