বাংলা থেকে এই চার নেতা জায়গা পাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীসভায়

Mysepik Webdesk: আজ সন্ধ্যে ৬টা নাগাদ কেন্দ্রীয় মন্ত্রীসভায় ব্যাপক রদবদল হওয়ার কথা রয়েছে। সূত্রের খবর, এদিন অন্তত ৮-১০ জন কেন্দ্রীয় মন্ত্রী পরিবর্তন করা হবে। এছাড়াও অন্তত ছ’জন ক্যাবিনেট মন্ত্রী বিদায় নিতে পারেন। নতুন মন্ত্রীসভায় সম্ভবত জোর দেওয়া হচ্ছে তফসিলি জাতি, উপজাতি ও ওবিসিদের অন্তর্ভুক্তিকরণের ওপর। এদের মধ্যে শিডিউল ট্রাইব গোষ্ঠী থেকে ৮ জন মন্ত্রী এবং ওবিসি সম্প্রদায় থেকে অন্তত ২৭ জন মন্ত্রী জায়গা পেতে পারেন মোদির মন্ত্রীসভায়। পরিবর্তিত নতুন মন্ত্রীসভায় মূলত জায়গা দেওয়া হচ্ছে তরুণ নেতাদের।

আরও পড়ুন: মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করলেন বাবুল সুপ্রিয়, ফেসবুকে ক্ষোভ প্রকাশ

সূত্রের খবর, নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় বাংলা থেকে জায়গা পাচ্ছেন চার নতুন নেতা। কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন নীশীথ প্রামাণিক, সুভাষ সরকার, শান্তনু ঠাকুর এবং জন বার্লা। প্রসঙ্গত, কেন্দ্রের নির্দেশ পাওয়ার পর এদিনই কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন বাবুল সুপ্রিয়। ইস্তফা দেন দেবশ্রী চৌধুরীও। পরিবর্তে জায়গা পাচ্ছেন নীশীথ প্রামাণিক, সুভাষ সরকার, শান্তনু ঠাকুর এবং জন বার্লারা।

আরও পড়ুন: আজ সন্ধ্যেয় কেন্দ্রীয় মন্ত্রিসভায় ব্যাপক রদবদল, দিল্লি পৌঁছলেন সৌমিত্র খাঁ

যেহেতু উত্তরবঙ্গে তুলনামূলক ভালো ফল করেছে বিজেপি, সেহেতু উত্তরবঙ্গ থেকে দলের দুই সাংসদ নীশীথ প্রামাণিক এবং জন বার্লাকে মন্ত্রিসভায় জায়গা দেওয়া হচ্ছে বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে রাজ্যের পশ্চিমাঞ্চলে বিজেপি-র সংগঠন যথেষ্ট শক্তিশালী। পাশাপাশি মতুয়া সম্প্রদায়ের সমর্থন ধরে রাখতে মন্ত্রী করা হল বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরকে বলেই মনে করছেন রাজনৈতিকমহল।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *