‘শকুনের মতো আচরণ করার সময় এটা নয়’, অক্সিজেন সংকটে বলল দিল্লি হাইকোর্ট

Mysepik Webdesk: দেশের রাজধানী দিল্লিতে করোনার ক্রমবর্ধমান দৌরাত্ম্য এবং দুর্বল স্বাস্থ্যব্যবস্থা নিয়ে বুধবার দিল্লি হাইকোর্টে এক শুনানি অনুষ্ঠিত হয়। যে আইনজীবী আবেদন দায়ের করেছিলেন, তিনি জানান তার আত্মীয়ের দমবন্ধ হয়ে আসছে। আইসিইউ বেড দরকার। তবে, বিচারকের অসহায়ত্ব স্পষ্ট দেখা যায় এরপর। তিনি বলেছিলেন, আমাদের সহানুভূতি আপনার সঙ্গে রয়েছে। কিন্তু আইসিইউ বেড খালি না থাকলে হাসপাতাল কী করতে পারে। এসময় হাসপাতালের পক্ষের আইনজীবী বলেছিলেন যে, আমরা যত তাড়াতাড়ি সম্ভব রোগীকে আইসিইউতে স্থানান্তরিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছি। তবে বর্তমানে আমাদের একটিও আইসিইউ বেড খালি নেই।

আরও পড়ুন: ভোট গণনার দিন প্রার্থীদের গণনা কেন্দ্রে ঢোকার ক্ষেত্রে নয়া নিয়ম কমিশনের

Physical hearings at Delhi High Court, subordinate courts likely to resume  from September 1

শুনানির সময় অক্সিজেন সংকট নিয়ে হাইকোর্ট কেজরিওয়াল সরকারকে তিরস্কার করে। আদালত বলেছে যে, কয়েকশো টাকার অক্সিজেন সিলিন্ডার কয়েক লক্ষ টাকায় বিক্রি হচ্ছে। আদালত মামলার শুনানির সময় অক্সিজেন নির্মাণকারী একটি সংস্থাকে বলেছিলেন, ‘‘শকুনের মতো আচরণ করার সময় এটা নয়।” আদালত আরও বলেছে যে, ‘‘আপনার কাছে অ্যাকশন নেওয়ার ক্ষমতা আছে। যারা অক্সিজেনের কালো বাজারি করছে, তাদের প্ল্যান্টগুলি সরকারের অধিগ্রহণ করা উচিত।” এই প্রসঙ্গে দিল্লির মুখ্যসচিব জানিয়েছেন যে, দিল্লিতে আগত সমস্ত অক্সিজেন ট্যাঙ্কারের বিশদ বিবরণ চাওয়া হয়েছে। এর ভিত্তিতে তিন দিনের জন্য অক্সিজেনের কোটা তৈরি করা হবে।

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে ৮ রোগীর মৃত্যু যোগীরাজ্যে

উল্লেখ্য যে, গত ২৪ ঘণ্টার মধ্যে রাজধানী দিল্লিতে ২৪,১৪৯ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে প্রয়াত হয়েছেন ৩৮১ জন। ১৭ হাজার ৮৬২ জন সুস্থ হয়ে উঠেছেন। এখন পর্যন্ত ১০ লক্ষ ৭২ হাজার ৬৫ জন মানুষ এখানে সংক্রামিত হয়েছেন। এর মধ্যে ৯ লক্ষ ৫৮ হাজার ৭৯২ জন রোগী সুস্থ হয়েছেন এবং ১৫ হাজার মারা গেছেন। বর্তমানে ৯৮ হাজার ২৬৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *