এটিই বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ!

Hand Bag

Mysepik Webdesk: ইতালিতে মহিলাদের জন্য ব্যবহৃত একটি হ্যান্ডব্যাগ তৈরী হয়েছে আর এটিই নাকি বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ! এই ব্যাগটির দাম শুনলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। ব্যাগটির দাম মূলত নকশা, কারুকার্য এবং চামড়ার কোয়ালিটির উপর নির্ভর করে নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: ফুচকার টক জলে প্রস্রাব, ভিডিও ভাইরাল হতেই বেধড়ক মার ফুচকাওয়ালাকে

বিশ্বের সবথেকে দামি এই হ্যান্ডব্যাগটির মূল্য ৫.৩ মিলিয়ন। এটি আধা-চকচকে অ্যালিগেটরের ত্বক থেকে তৈরি, হ্যান্ডব্যাগটি ১০ ​টি সাদা সোনার প্রজাপতি দিয়ে সজ্জিত। এর মধ্যে চারটি হিরা এবং তিনটি নীলকান্তমণি এবং বিরল প্যারাইবা টুরমলাইনস যুক্ত রয়েছে। ব্যাগটির মোট ওজন ১৩০ ক্যারেটেরও বেশি। এটিতে একটি ডায়মন্ড পাভ ক্লপও রয়েছে।

আরও পড়ুন: অবিশ্বাস্য! চোখ বেঁধে স্কেটিং করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুললেন ভারতীয় মেয়ে

দাম মাত্র ৫.৩ মিলিয়ন, এটিই বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ, ভালো করে দেখুন ছবি  | Banglar Pran

জানা গেছে, ইতালির ব্রান্ডেড কোম্পানি বোলোনা-ভিত্তিক বোয়ারিনি মিলানেসি তিনটি পার্ভা এমিয়া ব্যাগ তৈরি করেছেন। প্রতিটি ব্যাগ তৈরী করতে প্রায় এক হাজার ঘণ্টা করে কাজ করতে হয়েছে। এই ব্যাগের নকশা থেকে শুরু করে দাম সবকিছুই সমুদ্র দ্বারা অনুপ্রাণিত হয়ে নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও এই ব্যাগ তিনটি বিক্রির করে যে-টাকা পাওয়া যাবে তার থেকে ৭৫০.৯১১ মিলিয়ন টাকা সামুদ্রিক পরিবেশকে প্লাস্টিক মুক্ত এবং জল দূষণ রোধের কাজে ব্যবহার করা হবে বলে জানা গেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *