অক্সিজেনের অভাবে ৮ রোগীর মৃত্যু যোগীরাজ্যে

Mysepik Webdesk: দেশজুড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই দেখা দিয়েছে অক্সিজেনের আকাল। দিল্লি, হরিয়ানার পরে রোগীমৃত্যুর খবর এসেছে বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশ থেকে। জানা গিয়েছে, আগ্রার একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ৮ জন করোনা রোগীর। হাসপাতালের তরফে এই মৃত্যুর ঘটনার কথা স্বীকার করা হয়েছে।

আরও পড়ুন: আজ থেকে শুরু হচ্ছে কোভিড ভ্যাকসিনের জন্য নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া, দেখুন কীভাবে রেজিস্ট্রেশন করবেন

আগ্রার জেলাশাসক প্রভু সিং জানিয়েছেন, “মঙ্গলবার বিকেল থেকেই আগ্রার পরস হাসপাতালে অক্সিজেনের অভাব লক্ষ করা যায়। আচমকা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়াতেই অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে।” যদিও করোনা আক্রান্ত হওয়ার পরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, তাঁর রাজ্যের কোনও হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই। কালোবাজারি রুখতে ও পর্যাপ্ত অক্সিজেন মজুত রাখার জন্য আইআইটি কানপুর, আইআইএম লখনউ ও আইআইটি বারাণসীর সঙ্গে মিলে উত্তরপ্রদেশ সরকার একটি পরিকল্পনা তৈরি করছে, কিন্তু বাস্তবে দেখা গেল তার ঠিক ভিন্ন চিত্র।

আরও পড়ুন: ভূমিকম্পে কেঁপে উঠল অসম-উত্তরবঙ্গ

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরেই গত কয়েকদিনে উত্তরপ্রদেশে ভয়ঙ্কর পরিস্থিতি দেখা গিয়েছে। একাধিক হাসপাতালে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে করোনা রোগী ভর্তি করতে হলে অক্সিজেনের ব্যবস্থা রোগীর পরিবারকেই করতে হবে। শুধু তাই নয়, যোগী আদিত্যনাথের দাবিকে প্রশ্নের মুখে ফেলে অনেক হাসপাতালই রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। প্রসঙ্গত, এ পর্যন্ত উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষরো বেশি। মৃত্যু হয়েছে ১১,৪১৪ জনের।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *