সিকিমে এবার বাইচুংয়ের নামে স্টেডিয়াম

Mysepik Webdesk: সিকিমের নামচিতে একটি ফুটবল স্টেডিয়াম তৈরি করা হচ্ছে, যা ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার নামে হবে। পদ্মশ্রী বাইচুং ভুটিয়া ভারতের প্রথম ফুটবলার যিনি ১০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সিকিম ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মেনলা অ্যাথেনপা বাইচুংয়ের নামে স্টেডিয়াম তৈরির কথা জানান।

আরও পড়ুন: ‘দ্রুত মানব’ উসাইন বোল্ট করোনা আক্রান্ত

অ্যাথেনপা বলেন, ”এটি ভারতের অন্যতম সেরা ফুটবলার বাইচুং ভুটিয়ার পক্ষে সম্মানের বিষয়। ফুটবল থেকে অবসর নেওয়া সত্ত্বেও তিনি এখনও অনেক তরুণ খেলোয়াড়ের অনুপ্রেরণা। তিনি ভারতীয় ফুটবলে যে ভূমিকা রেখেছেন, তার জন্য আমরা তাঁর নামে একটি স্টেডিয়াম তৈরি করে তাকে একটি ছোট্ট সম্মান জানাতে পারি।”

আরও পড়ুন: ৬০০ উইকেটের দোরগোড়ায় অ্যান্ডারসন

তিনি আরও বলেন যে, ”আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী নিজেই একজন ফুটবল সমর্থক এবং যত তাড়াতাড়ি সম্ভব এই স্টেডিয়ামটি তৈরির জন্য তিনি সবরকম চেষ্টা করছেন। যদি করোনা পরিস্থিতি না ঘটত, তবে স্টেডিয়ামটি এতক্ষণে উদ্বোধন করা হয়ে যেত।” বাইচুং ভুটিয়া বলেন, ”আমি এর জন্য অত্যন্ত উচ্ছ্বসিত এবং সম্মানিত বোধ করছি। আমি এতে খুব খুশি। কারণ তরুণ ফুটবল খেলোয়াড়রা ফুটবল খেলার জন্য আরও একটি শীর্ষ স্তরের সুবিধা এবং আরও ভালো পরিকাঠামো পাবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *