Latest News

Popular Posts

এবার ইরানে নিষিদ্ধ হল বিয়ে! কেন জানেন?

এবার ইরানে নিষিদ্ধ হল বিয়ে! কেন জানেন?

Mysepik Webdesk: এই নিয়ে দ্বিতীয় পর্যায়ে ইরানে ফের প্রাণঘাতী হয়ে দেখা দিয়েছে করোনাভাইরাসের প্রকোপ। তাই বিয়ের অনুষ্ঠান-সহ লোক সমাগম হয়, এরকম সবধরণের সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ করল ইরান সরকার। জানা গেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজধানী তেহরানে এ ধরনের কোনও অনুষ্ঠানের আয়োজন করা হবে না।

আরও পড়ুন: প্রকাশিত হল CBSE দ্বাদশ শ্রেণির ফল, কীভাবে জানবেন রেজাল্ট ?

শনিবার তেহরানের রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত একটি ভাষণে দেশের প্রেসিডেন্ট হাসান রুহানি করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে আহ্বান জানান। তিনি বলেন, ‍‌‌‌‌‌‌”আমাদের অবশ্যই দেশজুড়ে বিয়ের অনুষ্ঠান আয়োজন এবং গণজমায়েত বন্ধ করতে হবে। এটা উৎসবের আয়োজন বা সেমিনার করার নয়।” তাঁর ভাষণের পর পরই জারি করা হয় এই নিষেধাজ্ঞা।

আরও পড়ুন: ভারতের ডিজিটাল অর্থনীতি চাঙ্গা করতে ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগ গুগল -এর

পাশাপাশি তিনি জানিয়েছেন, চলতি বছর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাও স্থগিত হতে পারে। প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহর থেকে বিশ্বজুড়ে করোনা ছড়িয়ে পড়ার পর এ মহামারির বিস্তার রোধে কিছুদিন ধরেই লকডাউনে ছিল ইরানে। ইরানের সরকারি কর্মকর্তাদের বিশ্বাস, এই ধরনের অনুষ্ঠানের আয়োজনের পর থেকেই দেশে দ্বিতীয় পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ফের ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে। ইরানের স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ইরানে প্রাণঘাতী করোনা হামলায় এখনও পর্যন্ত ১২,৬৩৫ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত ২,৫৫,১১৭ জন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *