মেধাবী পড়ুয়াদের জন্য এবার স্কলারশিপের ব্যবস্থা করলেন সোনু সুদ

Mysepik Webdesk: এর আগেও তিনি বহু গরীব মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন। আর্থিক সাহায্য করার পাশাপাশি লক ডাউনের সময় তিনি বহু সংখ্যক পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিতে সাহায্য করেছেন। এবার গরিব অথচ মেধাবী পড়ুয়াদের স্কলারশিপের ব্যবস্থা করলেন পর্দার ভিলেন কিন্তু বাস্তবের হিরো অভিনেতা সোনু সুদ। অর্থের অভাবে যাতে মেধাবী পড়ুয়াদের ভবিষ্যৎ না নষ্ট হয়, তার জন্য তিনি নিজের মায়ের নামে চালু করলেন নতুন স্কলারশিপের ব্যবস্থা।

আরও পড়ুন: কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী করোনা আক্রান্ত

জানা গিয়েছে, যেসব পরিবারের বার্ষিক আয় ২ লক্ষ টাকার কম, সেই সমস্ত পরিবার গুলির পড়ুয়ারা এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবে। তবে শর্ত একটাই এখনও পর্যন্ত দেওয়া পরীক্ষাগুলির ফল ভাল হতে হবে। সেক্ষেত্রে শর্তগুলি পূরণ হলে ওই পড়ুয়ার কোর্স ফি, হস্টেলের খরচ, খাওয়া, পড়াশোনার দায়িত্ব নেবেন সোনু। অভিনেতা একটি টুইট করে লেখেন, “তাঁর মা অধ্যাপক সরোজ সুদ মনে করেন সুন্দর ও সুখী ভবিষ্যতের জন্য উচ্চশিক্ষা অর্জনের ক্ষেত্রে সকলের সমান অধিকার থাকা বাঞ্ছ্যনীয়। মায়ের সেই কথা থেকে অনুপ্রাণিত হয়ে অভিনেতা সোনু তাঁর মায়ের নামেই ‘সরোজসুদ স্কলারশিপ’ চালু করেছেন।”

আরও পড়ুন: টাকা তোলার ক্ষেত্রে বড়োসড়ো রদবদল স্টেট ব্যাঙ্কের

আগামী ১০ দিনের প্রকল্পে পড়ুয়াদের নাম নথিভুক্ত করতে হবে। পড়ুয়ারা scholarships@sonusood.me এই ইমেল আইডি তে নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন। এরপরই সোনু নিজে তাদের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন। তাঁর কথায় “আমি বিশ্বাস করি, কারও লক্ষ্যপূরণের ক্ষেত্রে আর্থিক সমস্যা বাধা হয়ে দাঁড়ানো ঠিক নয়।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *