এবার কৃষক আন্দোলনকে সমর্থন সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গের

Greta

Mysepik Webdesk: দেখতে দেখতে কৃষি আইনের বিরুদ্ধে কৃষক আন্দোলন ৭১ দিনে পা দিল। এই আন্দোলনকে আরও জোরদার করতে প্রতিনিয়ত দিল্লিতে পৌঁছে যাচ্ছেন কৃষকরা। এই আন্দোলন শুরু থেকেই বিশ্ব জুড়ে বিশিষ্ট মানুষের সমর্থন পেয়েছে। শুরু হয়েছিল কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে দিয়ে। এই তালিকায় শেষতম সংযোজন হচ্ছে সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গ।

আরও পড়ুন: ট্র্যাক্টর সমাবেশে নিহত কৃষকের পরিবারের সঙ্গে দেখা করতে রামপুর যাচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধি

বুধবার পরিবেশবিদ গ্রেটা থুনবার্গ কৃষক আন্দোলনের প্রতি তাঁর সহানুভূতি জানিয়ে একটি টুইট করেন। তিনি ‘হ্যাশট্যাগ ফার্মারস প্রোটেস্ট ইন ইন্ডিয়া’ টুইট করে তিনি ভারতীয় কৃষকদের প্রতি তাঁর সমর্থনের হাত বাড়িয়ে দেন।

প্রসঙ্গত, ২৬ নভেম্বর ২০২০ থেকে কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনে সামিল হয়েছেন কৃষকরা। ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা রকেশ টিকায়েত বলেছেন, ‘‘সরকার যদি কৃষকদের দাবি না মানে, তবে এ-জাতীয় পঞ্চায়েত সারাদেশে সংগঠিত হবে।”

আরও পড়ুন: গ্রিন করিডর করে মেট্রোতে নিয়ে যাওয়া হল হৃদযন্ত্র, প্রাণ বাঁচল রোগীর

এর আগে টিকাইত মঙ্গলবার বলেছিলেন, ‘‘আমরা সরকারকে অক্টোবর পর্যন্ত সময়সীমা দিয়েছি। আমাদের দাবি মানা না হলে সারাদেশে ট্র্যাক্টর সমাবেশ অনুষ্ঠিত হবে, যেখানে ৪০ লক্ষ ট্র্যাক্টর থাকবে বলে আশা করা হচ্ছে। এদিকে, আন্দোলনও অব্যাহত থাকবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *