কোভিড নিয়ন্ত্রণে সোমবার থেকে তিনদিনের কড়া লকডাউন রাজপুর-সোনারপুরে

Mysepik Webdesk: রাজ্যে কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজারেরও নিচে নেমে এসেছে। তবে, ইদানিং পুরসভার মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজপুর-সোনারপুর এলাকা। সেক্ষেত্রে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য এবং সংক্রমণ কমানোর জন্য ওই পুরসভা এলাকার সমস্ত দোকানপাট ও বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসনের শীর্ষ কর্তারা। জানা গিয়েছে, সোমবার থেকে পর পর তিনদিন ওই এলাকায় শুধুমাত্র ওষুধের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। পুরসভা সুত্রে খবর, ওই এলাকায় প্রতিদিন গড়ে ২৫ জনেরও বেশী কোভিডে আক্রান্ত হচ্ছেন।

আরও পড়ুন: ভুয়ো টিকা নিয়ে অসুস্থ মিমি! চলছে চিকিৎসা

শনিবার সংশ্লিষ্ট পুরসভা এলাকার বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রশাসনিক কর্তারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফিরদৌসী বেগম। এছাড়াও বৈঠকে ছিলেন জেলার পুলিশ সুপার, সোনারপুর-রাজপুর পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যরা এবং স্থানীয় বিধায়করা। ওই বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, আপাতত তিনদিনের লকডাউনের সিদ্ধান্তে সুফল মিললে সেক্ষেত্রে পরবর্তী সময়ে দোকান-বাজার খোলার অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুন: সোমবার থেকে স্টাফ-স্পেশাল রেকের সংখ্যা আরও বাড়াচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই রাজ্যে উল্লেখযোগ্য হারে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। পাশাপাশি করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৭৫ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ২৩১ জন। সুস্থতার হার ৯৭.৩৩ শতাংশ। অন্যদিকে কলকাতায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৯০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *