ভারতের মাটি ছুঁল আরও তিনটি রাফাল, স্বাগত জানাল ভারতীয় বায়ুসেনা

Mysepik Webdesk: গত জুলাই মাসে প্রথম দফায় পাঁচটি রাফাল ভারতের বায়ুসেনার অন্তর্ভূত হয়েছে। এবার দ্বিতীয় দফায় ফ্রান্স থেকে ভারতে এসে পৌঁছেছে আরও তিনটি রাফাল যুদ্ধবিমান। ভারতীয় বায়ুসেনা সূত্রে খবর, বুধবার রাত ৮.১৪ মিনিট নাগাদ ভারতে পৌঁছে গিয়ে আরও তিনটি রাফাল। প্রতি ৮ ঘন্টা সময় ধরে সেগুলি সরাসরি ফ্রানসিস থেকে উড়ে এসে ভারতে পৌঁছেছে। তবে মাঝ আকাশে উড়ন্ত অবস্থায় সেগুলিতে কয়েকবার জ্বালানি ভরা হয়েছে।

আরও পড়ুন: ডিভোর্সের আবেদন করার দিন থেকেই খোরপোশ পাবেন স্ত্রী-সন্তান: সুপ্রিম কোর্ট

Rafale fighter jets: Three Rafale jets handed over to India: Government

ভারতীয় বায়ুসেনার পাইলটরাই সেগুলিকে উড়িয়ে নিয়ে এসেছে বলে জানা গিয়েছে। সফল ভাবে রাফাল বিমানগুলিকে ভারতে উড়িয়ে নিয়ে আসার জন্য বায়ুসেনাকে অভিনন্দন জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই নিয়ে ভারতীয় বায়ুসেনার হাতে মোট ৮টি অত্যাধুনিক রাফাল যুদ্ধবিমান এল। জানা গিয়েছে খুব শীঘ্রই নতুন তিনটি যুদ্ধবিমানকে ভারতীয় বায়ুসেনার অন্তর্ভুক্ত করা হবে। সেগুলিকে লাদাখে মোতায়েন করার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: জামিন নামঞ্জুর, ১৪ দিনের জেল হেফাজতে অর্ণব

India gets 3 more Rafale fighter jets from France | NewsTrack English 1

ফ্রান্সের কাছ থেকে ভারত মোট ৩৬টি রাফাল যুদ্ধবিমান কিনেছে। বিশেষজ্ঞদের মতে রাফালের অন্তর্ভুক্তিকরণ ভারতীয় বায়ুসেনার ক্ষমতা একধাক্কায় অনেকটাই বৃদ্ধি করবে। আম্বালায় বায়ুসেনার বিমানঘাঁটির পাশাপাশি পশ্চিমবঙ্গের হাসিমারাতেও বেশ কিছু রাফাল যুদ্ধবিমান রাখার পরিকল্পনা করেছে বায়ুসেনা। এর ফলে সীমান্তে কোনও সংঘাতের আবহ তৈরি হলে ভারতীয় ভূখণ্ড থেকে খুব শীঘ্রই পাকিস্তান এবং চিন সীমান্তে পৌঁছে যাওয়া যাবে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *