বাংলাদেশি অনুপ্রবেশ আটকানো নিয়ে অসম-মিজোরাম সীমান্তে ধুন্ধুমার কাণ্ড, তড়িঘড়ি বৈঠক ডাকল কেন্দ্র

Mysepik Webdesk: অসম-মিজোরাম সীমান্তের সমস্যা দীর্ঘদিনের। কিন্তু সেই সমস্যা বড় করে দেখা দিলো শনিবার সন্ধ্যায়। দুই রাজ্যের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের জেরে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে অসমের কাছার জেলার লায়লাপুর এলাকায়। এই ঘটনার জেরে দুই পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন। শুধু তাই নয়, বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ারও ঘটনা ঘটে। পরে বিশাল সংখ্যক নিরাপত্তা বাহিনী পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়।

আরও পড়ুন: চরম সময় পেরিয়ে গিয়েছে, ফেব্রুয়ারিতেই করোনা মুক্তির কথা জানাল আইসিএমআর

ইতিমধ্যেই এলাকায় শান্তি ফেরাতে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাংগার টেলিফোন কথা বলেন। পাশাপাশি অসম সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককেও পরিস্থিতির বর্ণনা করা হয়েছে। তড়িঘড়ি করে দুই রাজ্যের মুখ্যসচিবদের নিয়ে বৈঠক ডেকেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভল্লা।

আরও পড়ুন: সুপার হারকিউলিস কার্গো বিমানের যন্ত্রাংশ কেনার জন্য আমেরিকার সঙ্গে ৯০ মিলিয়ন ডলারের চুক্তি করল ভারত

মিজোরামের বাসিন্দাদের তরফে অভিযোগ, বাংলাদেশী অনুপ্রবেশকারীদের মিজোরামে প্রবেশ আটকাতে অসম সীমান্তের সাইহাইপুর গ্রামে স্বেচ্ছাসেবক মোতায়েন করা হয়েছে। তাদের জন্য তৈরি করা একটি ঘর ভেঙে দেন অসমের বাসিন্দারা। এই নিয়েই সংঘর্ষের সূত্রপাত। আর তারপরেই দু’দেশের বাসিন্দারা লিথি নিয়ে নিজের মধ্যে ঝামেলায় জড়িয়ে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই রাজ্যের পক্ষ থেকেই বিশাল সংখ্যক নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *