ভারত-পাক টি-টোয়েন্টিতে সফল বোলার করা, দেখে নিন তালিকা

Mysepik Webdesk: ক্রিকেটে যখনই ভারত ও পাকিস্তানের মধ্যে লড়াই হয়েছে, তখনই ভক্তদের উত্তেজনা চরমে পৌঁছেছে। ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাটের আবির্ভাবের পর এই উত্তেজনা আরও বেড়েছে। এই কারণেই ২৪ অক্টোবর রবিবাসরীয় সন্ধ্যায় ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য উদ্গ্রীব ভক্তরা। টি-টোয়েন্টি ক্রিকেটে এই নিয়ে না’বার মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে ষষ্ঠবারের মতো দুই দল মুখোমুখি হতে চলেছে। ভারত এবং পাকিস্তানের মধ্যে এখন পর্যন্ত ৮টি টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত লড়াই হয়েছে। এমন পরিস্থিতিতে, আসুন জেনে নেওয়া যাক সেই বোলারদের সম্পর্কে, যাঁরা দুই দলের মধ্যে হওয়া টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: রোহিত-বুমরাহ টিম ইন্ডিয়ার জন্য হতে পারেন এক্স ফ্যাক্টর: আগরকর

উমর গুল

ভারত ও পাকিস্তানের মধ্যে ৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১১ উইকেট নিয়ে প্রথম স্থান অধিকার করেছেন উমর গুল। উমর গুল ভারতের বিরুদ্ধে ৬টি ম্যাচ খেলেছেন। তাঁর সেরা বোলিং পারফরম্যান্স ছিল ৩৭ রানে ৪ উইকেট।

ইরফান পাঠান

ইরফান পাঠান ভারত ও পাকিস্তানের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। ইরফান ৩টি ম্যাচে মাত্র ১১ গড়ে ৬টি উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি রেটও বেশ কম, ৬। সেরা পারফরম্যান্স ১৬ রানে ৩ উইকেট।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপ: দেখে নিন কোন কোন দল উঠল সুপার-১২য়

ভুবনেশ্বর কুমার

এক্ষেত্রে ভুবনেশ্বর কুমার তিন নম্বরে। তিনি ৩ ম্যাচে ১৫.২০ গড়ে ৫ উইকেট নিয়েছেন। সেরা বোলিং পারফরম্যান্স ৯ রানে ৩ উইকেট।

মহম্মদ আমির

পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ আমিরও এই তালিকায় জায়গা পেয়েছেন। ভারতের বিপক্ষে ২টি টি-টোয়েন্টিতে আমিরের রয়েছে ৪টি উইকেট। তাঁর সেরা বোলিং পারফরম্যান্স ১৮ রানে ৩ উইকেট।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *