ল্যান্ডলাইন থেকে মোবাইলে ফোন করতে নম্বরের আগে বসাতে হবে ‘০’ , আসছে নতুন নিয়ম

Mobile Call

Mysepik Webdesk: এবার ল্যান্ডলাইন থেকে মোবাইল নম্বরে ফোন করতে গেলে ‘০’ বসাতে হবে নম্বরের আগে। এমনই নতুন নিয়ম নিয়ে আসছে টেলিকম মন্ত্রক। তবে এর অর্থ এটা নয় যে টেলিফোন নম্বর এগারো সংখ্যার হয়ে যাবে। এই সংক্রান্ত সমস্ত রকমের প্রস্তুতি নিতে শুরু করেছে টেলিকম মন্ত্রক। মন্ত্রকের তরফে এই বিষয়ে টেলিকম সংস্থাদের নির্দেশও দেওয়া হয়েছে। টেলিকম মন্ত্রক জানিয়েছে নতুন বছরের প্রথম দিন অর্থাৎ পয়লা জানুয়ারি থেকে দেশজুড়ে এই নিয়ম চালু হবে।

আরও পড়ুন: আসছে বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন!

ল্যান্ডলাইন থেকে মোবাইলে নম্বরে ফোন করার নিয়মে নতুন সংযোজন, জেনে নিন ।  Callers to Now Prefix '0' for All Calls from Landlines to Mobile Phones  from January 1

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) -এর সুপারিশ মেনে নিয়েছে টেলিকম মন্ত্রক। এর ফলে ২৫৪৪ নম্বর রিসোর্স তৈরি হবে। টেলিকম মন্ত্রক জানিয়েছে যে ল্যান্ডলাইনের গ্রাহকদের এসটিডি ডায়ালিং ফেসিলিটি দেওয়া হবে অর্থাৎ ০ দিয়ে তারা ফোন করা শুরু করবেন, যেমন এসটিডি-তে করা হয়।

আরও পড়ুন: সোলার আয়রন সেল চালিত মোবাইল প্যানেল তৈরির জন্য শিশুদের জলবায়ু পুরস্কার পেলেন তামিলনাড়ুর এই কিশোরী

ল্যান্ডলাইন থেকে মোবাইলে নম্বরে ফোন করার নিয়মে নতুন সংযোজন, জেনে নিন ।  Callers to Now Prefix '0' for All Calls from Landlines to Mobile Phones  from January 1

এই নিয়ম দ্রুত লাগা করার জন্যে টেলিকম সংস্থাগুলিকে দ্রুত এই সংক্রান্ত সমস্ত রকমের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তাদের কাজ শেষ হয়ে গেলে সেই রিপোর্টও জমা করতে বলা হয়েছে। এই নিয়ম চালু হওয়ার পর থেকে মোবাইল নম্বরে ফোন করার সময়ে ‘০’ না দিয়ে ফোন করলে গ্রাহককে রেকর্ডেড বার্তা দেওয়া হবে নতুন নিয়ম প্রসঙ্গে। এর ফলে ধীরে ধীরে সকলেই এই পদ্ধতির সঙ্গে সড়গড় হয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *