আজ সেই দিন যেদিন যুবরাজ সিং ছয় বলে মেরেছিলেন ছ’টা ছক্কা

Yuvraj Singh

Mysepik Webdesk: আজ থেকে ১৩ বছর আগে প্রথম বিশ্বকাপ টি-টোয়েন্টিতে একটি কালজয়ী ঘটনা ঘটেছিল। আপনার নিশ্চয়ই মনে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে টিম ইন্ডিয়ার প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং ছয় বলে ছটা ছয় মেরেছিল। এক যুগ থেকে আরও একটি বছর যুক্ত করলে হয় ত্রয়োদশ বছর। সেই ১৩ বছর আগে আজকের দিনে দক্ষিণ আফ্রিকার ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে এমন কৃতিত্ব অর্জন করেছিলেন ‘পঞ্জাব কা পুত্তর’ যুবরাজ সিং।

আরও পড়ুন: আইপিএল: জেনে নিন আজকের ম্যাচের ওয়েদার এবং পিচ রিপোর্ট

https://www.instagram.com/p/CFSeLf5DPPY/?igshid=ndhfch0hu7al

যুবরাজ নিজের এই মুহূর্তকে স্মরণ করে একটি ছবি আজ ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। এই ছবিটির সঙ্গে যুবি ক্যাপশনে লিখেছেন, ”১৩ বছর! সময় কীভাবে বয়ে যায়।” তিনি এই ক্যাপশনটির সঙ্গে মেমোরি (স্মৃতি) শব্দটিও হ্যাশট্যাগ করেছেন।

যুবির এই স্মরণীয় মুহূর্তের ছবির কমেন্ট বক্সে ক্রিকেট তারকারাও বিভিন্ন মন্তব্য করেছেন। সবচেয়ে অসামান্য মন্তব্য স্টুয়ার্ট ব্রডের, ব্রড হলেন সেই বোলার, যাঁর বিপক্ষে যুবি এই ম্যাচে ছক্কার বন্যা বইয়েছিলেন। ইংল্যান্ড দলও যুবরাজ সিংয়ের এই মারকাটারি ইনিংসের কারণে ম্যাচটি হেরে গিয়েছিল।

আরও পড়ুন: ধোনিকে দেখে অনুপ্রাণিত হয়েছি, জানালেন ভারতীয় ফুটবল দলের তারকা অনিরুদ্ধ থাপা

যুবরাজের এই পোস্টে স্টুয়ার্ট ব্রড মন্তব্য করেছিলেন, ”সেদিন রাতে বল যে গতিতে উঠছিল সময় তার চেয়ে কম গতিতে চলে।”

যুবির সহকর্মী গৌতম গম্ভীর লিখেছিলেন, ”ইয়ে রেকর্ড মুঝে দে দে ঠাকুর !!!!” এ ছাড়া যুবরাজের এই পোস্টে সিক্সার কিং ক্রিস গেইল, হরভজন সিং, কুলদীপ যাদব সহ অনেক খেলোয়াড় মন্তব্য করেছেন।

এই ম্যাচে যুবির দু’টি তুলনাহীন রেকর্ড ছিল যা আজও অক্ষত রয়েছে। প্রথমত, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ওভারে ৬টি ছক্কা মেরে তিনিই একমাত্র ব্যাটসম্যান। তা ছাড়া, দ্রুততম ফিফটি (১২ বলে)-র রেকর্ডটিও তাঁর নামেই।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *