জয়ের পর আজ প্রথম তৃণমূলের দলীয় বৈঠক, জেনে নিন সম্ভাব্য আলোচনার বিষয়

Mysepik Webdesk: আজ তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক বৈঠক। তৃতীয় বারের জন্য বাংলার ক্ষমতায় আসার পর এই প্রথম দলীয় বৈঠক করতে চলেছে তৃণমূল। জেলার বিধায়ক, মন্ত্রী, প্রশাসকরা উপস্থিত থাকবেন ওই বৈঠকে। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে জেলার সভাপতি, বিধায়ক, সাংসদদের ভার্চুয়ালি ওই বৈঠকে যোগ দেওয়ার কথা জানানো হয়েছে। কলকাতা ও তার আশেপাশে জেলার প্রতিনিধিরা যোগ দেবেন তৃণমূল ভবনে মমতার বৈঠকে। থাকছেন তৃণমূল কংগ্রেসের ভোটকুশলী প্রশান্ত কিশোর। তৃণমূল ভবনে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: করোনাকালে ‘দুয়ারে দশভুজা অক্সিজেন হাব’ গড়ে মানবসেবায় এগিয়ে এলো বেলেঘাটা ৩৩নং পল্লীবাসীবৃন্দ

তবে এদিনের বৈঠকে ঠিক কী কী বিষয়ে আলোচনা হবে, তৃণমূলের পক্ষ থেকে যা জানানো হয়নি। মনে করা হচ্ছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে আজকের বৈঠকে। দলত্যাগীদের মধ্যে যাঁরা যাঁরা তৃণমূলে ফিরতে চান, তাঁদের নিয়ে আলোচনা হতে পারে আজকের বৈঠকে। তাছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় চান, কোনও ব্যক্তি একটি নির্দিষ্ট পদেই থাকুন এবং সেই দায়িত্ব ভালো ভাবে পালন করুন। তাছাড়া কলকাতা-সহ ১১০টি পুরসভার নির্বাচন যত শীঘ্রই সম্ভব, সেরে ফেলতে চান তৃণমূল সুপ্রিম। আজকের বৈঠকে এই বিষয়ের ওপরেও আলোচনা হতে পারে।

আরও পড়ুন: টিকাকরণের গতি বাড়াতে শহরে ‘ভ্যাকসিন অন হুইল’

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বারের জন্য বাংলার শাসকদলের ভূমিকায় এসেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের বেশিরভাগ জায়গায় আশানুরূপ ফল করলেও হুগলি, বাঁকুড়ার মতো আরও কয়েকটি জেলায় খুব একটা ভাল ফল করতে পারেনি তৃণমূল। সেই ফলাফলের কারণ অনুসন্ধান করার পাশাপাশি ওই জেলাগুলিতে আগামী দিনে কীভাবে দলের সাংগঠনিক পরিকাঠামো আরও মজবুত করা যায়, সেই বিষয় নিয়েও আজ আলোচনা হতে পারে। মমতার কথায়, দলে থাকতে হলে কাজ করতে হবে। এই বিষয়ের ওপরেও আজ দলের নেতা-মন্ত্রীদের কড়া বার্তা দিতে পারেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *