দীর্ঘ ২৮ বছর পর বাবরি মসজিদ ধ্বংস সংক্রান্ত মামলার রায় আজ

Mysepik Webdesk: লখনউয়ে সিবিআই-এর বিশেষ আদালত প্রায় ২৮ বছর পর আজ বুধবার বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় জানাবে। এই মামলার রায়ে ভাগ্য নির্ভর করছে লালকৃষ্ণ আডবাণী, মুরলীমনোহর জোশি, উমা ভারতীদের। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই আদালতকে রায়দানের জন্য ডেডলাইন দিয়েছিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: বিহার ভোট: এনডিএ জোটে ফাটলের ইঙ্গিত

বাবরি মসজিদের স্থানে আসলে রামমন্দির ছিল, এই দাবিতে বাবরি মসজিদ ধ্বংস করেছিলেন করসেবকরা। আর এই কাজে উস্কানি দেওয়ার জন্য অভিযোগ দায়ের করা হয়েছিল বিজেপি নেতৃত্ব লালকৃষ্ণ আডবাণী, মুরলীমনোহর জোশি, উমা ভারতীদের বিরুদ্ধে। এছাড়াও ওই অভিযুক্তদের তালিকায় রয়েছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং, বিনয় কাটিয়ার, সাধ্বী রীতাম্বর, চম্পত রাই প্রমুখরা।

আরও পড়ুন: বিহার বিধানসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের নাম বিবেচনা করতে কংগ্রেসের বৈঠক আজ

রায়দানের দিন ৩২ জন অভিযুক্তকেই আদালতে হাজির থাকতে হবে। এদের মধ্যে আবার কল্যাণ সিং ও উমা ভারতী দু’জন্যেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাঁরা দু’জন উপস্থিত থাকতে পারবেন কিনা তাতে যথেষ্ট সন্দেহ রয়েছে। মামলাটি যথেষ্ট সংবেদনশীল। সেই কারণে আদালত চত্বরে আইন শৃঙ্খলার অবনতি হতে পারে আশঙ্কা করে বাড়তি নিরাপত্তা স্থাপন করা হয়েছে গোটা উত্তরপ্রদেশ জুড়ে। লখনউয়ে ঢোকার সবকটি প্রবেশ পথে চলছে কড়া চেকিং।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *