Latest News

Popular Posts

আজ উত্তরপ্রদেশ-সহ দুই রাজ্যে ভোটযুদ্ধ, বিপুল সংখ্যায় ভোট দেওয়ার আর্জি প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর

আজ উত্তরপ্রদেশ-সহ দুই রাজ্যে ভোটযুদ্ধ, বিপুল সংখ্যায় ভোট দেওয়ার আর্জি প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর

Mysepik Webdesk: আজ, সোমবার উত্তরপ্রদেশে দ্বিতীয় দফায় চলছে ভোটগ্রহণ। পাশাপাশি গোয়া ও উত্তরাখণ্ডেও প্রথম দফায় চলছে ভোটযুদ্ধ। আজ উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গোয়ায় ৪০টি কেন্দ্রে মোট ৩০১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। উত্তরাখণ্ডে ১৩টি জেলা মিলিয়ে মোট ৭০ টি কেন্দ্রে নির্বাচন হবে। এদিন সকাল ১১টা পর্যন্ত ২৬ শতাংশ ভোট পড়েছে গোয়ায়, উত্তর প্রদেশে ভোট পড়েছে ২৩ শতাংশ এবং উত্তরাখণ্ডে ভোটের হার ১৮ শতাংশ।

আরও পড়ুন: মাস্ক পরা নিয়ে কড়াকড়ি তুলে দিতে চাইছে মহারাষ্ট্র সরকার! কী বলছেন চিকিৎসকরা?

উত্তরাখণ্ডে এবারেও কংগ্রেস বনাম বিজেপিই লড়াই। অন্যদিকে, উত্তরপ্রদেশে মূলত ভোট যুদ্ধ সমাজবাদী পার্টি বনাম বিজেপি। তিন রাজ্যে প্রার্থীদের আজ ভাগ্য নির্ধারণের বড় পরীক্ষা। ভোটের জন্য নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে রাজ্যগুলিতে। ভোট শুরু হতেই সকাল সকাল মানুষকে বিপুল সংখ্যক ভোট দেওয়ার জন্য টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রধানমন্ত্রী ট্যুইট করে লেখেন, “আজ উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ও গোয়ায় নির্বাচন হবে। ভোটারদের প্রতি আমার আর্জি, আপনারা এগিয়ে এসে রেকর্ড সংখ্যায় ভোট দিন এবং গণতন্ত্রের এই উৎসবকে আরও শক্তিশালী করে তুলুন।”

আরও পড়ুন: গুলমার্গের বরফের তাজমহল এখন পর্যটনদের অন্যতম আকর্ষণ

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিন রাজ্যের ভোট নিয়ে তিনটি আলাদা আলাদা টুইট করেছেন। গোয়ার উদ্দেশে লেখেন, “গোয়ার ভাই-বোনেদের প্রতি আর্জি, বিপুল সংখ্যায় ভোট দিন। একমাত্র একটি স্থিতিশীল, সিদ্ধান্তকারী ও দুর্নীতিমুক্ত সরকারই রাজ্যের উন্নয়ন নিশ্চিত করতে পারে। তাই আপনারা সবাই এগিয়ে আসুন এবং উন্নয়নের জন্য ভোট দিন।” উত্তরপ্রদেশের উদ্দেশে তিনি লেখেন, “আপনাদের ভোটই রাজ্যের উজ্জ্বল ও সুরক্ষিত ভবিষ্যৎ নিশ্চিত করবে। তাই নিজেও ভোট দিন এবং অন্যদেরও ভোট দেওয়ার জন্য অনুপ্রেরণা দিন।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *