Latest News

Popular Posts

সোমবার থেকে মেট্রোরেলে বন্ধ হচ্ছে টোকেন, কোন পদ্ধতিতে চলবে লোকাল ট্রেন? আলোচনায় রেল

সোমবার থেকে মেট্রোরেলে বন্ধ হচ্ছে টোকেন, কোন পদ্ধতিতে চলবে লোকাল ট্রেন? আলোচনায় রেল

Mysepik Webdesk: রাজ্যে আচমকা হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪,৫১২ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আক্রান্তের সংখ্যা ২,৩৯৮। এই পরিস্থিতিতে রাজ্যে ফের করোনা বিধিনিষেধ নিয়ে বড় সিদ্ধান্ত নিল নবান্ন। জারি করা হল একাধিক করোনা বিধিনিষেধ। রবিবার দুপুরে সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্য সচিব জানান, অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে রাজ্যের স্কুল কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। সন্ধ্যে ৭টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। মেট্রো চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে।

আরও পড়ুন: চিত্তরঞ্জন সেবাসদনে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি

এদিকে সংক্রমণ রুধতে একাধিক পদক্ষেপ নিয়েছে কলকাতা মেট্রো রেলের কর্তৃপক্ষ। মেট্রোতে ভিড় কমাতে আগের মতোই টোকেন ব্যবস্থা উঠিয়ে নিচ্ছে মেট্রো রেল। শুধুমাত্র স্মার্টকার্ড যাদের রয়েছে, সেই যাত্রীরাই মেট্রো রেলের পরিষেবা গ্রহণ করতে পারবেন। প্রসঙ্গত, দীঘদিন বন্ধ থাকার পর গত ২৩ নভেম্বর মেট্রো রেলে টোকেন ব্যবস্থা ফিরিয়ে আনা হয়েছিল। টোকেন চুরির ঘটনা রুখতে বাড়ানো হয়েছিল নজরদারি। এবার সেই ব্যবস্থাই ফের বন্ধ করে দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস

এদিকে করোনা নিয়ন্ত্রণে সোমবার থেকে রাজ্যে জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। সেই বিধিনিষেধ অনুযায়ী, সোমবার অর্থাৎ কাল থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজগুলি বন্ধ রাখা হবে। পাশাপাশি লোকাল ট্রেনের সময় কমিয়ে ভোর ৫টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত করা হয়েছে। এই নির্ধারিত সময়ে কোন পদ্ধতিতে লোকাল ট্রেন চালানো যাবে সেই বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করেছে রেল কর্তৃপক্ষ। বৈঠকের মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করা হবে বলে জানানো হয়েছে ভারতীয় রেলের পক্ষ থেকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *