সংশয়ে টোকিও অলিম্পিক: বাতিলের জন্য অনলাইনে আবেদন

ক্রমে এগিয়ে আসছে টোকিও অলিম্পিক। চলতি বছরের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। তবে মারণ করোনাভাইরাসের কারণে এই বছরেও টোকিওতে অলিম্পিক আয়োজিত হবে কিনা, সেই বিষয়ে সংশয় বাড়ছে। ইতিমধ্যেই অলিম্পিক বাতিল করার জন্য অনলাইনে আবেদন করা হয়েছে জাপানে। বাতিল আবেদনের এই প্রচার শুরু করার ২ দিনের মধ্যে ২ লক্ষেরও বেশি মানুষ সাইন আপ করেছেন এবং টুর্নামেন্টের বিরুদ্ধে তাদের বিরোধিতা প্রকাশ করেছেন।

আরও পড়ুন: স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচ কি ইংল্যান্ডে!

জাপানি কিয়োডো নিউজ এজেন্সি সূত্রে জানা গেছে— আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি টমাস বােক, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদো সুগা সহ অন্যান্য সংস্থাগুলি টুর্নামেন্টের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে অনলাইন আবেদনপত্রটি পাঠিয়েছিল।

বুধবার আইনজীবী কেনজি উতসুনোমিয়া এই পিটিশন দায়ের করেছেন। তিনি এর আগেও অনেকবার টোকিও সরকারের বিরুদ্ধে আবেদন করেছেন। কেনজি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন যে, ১৭ মে অলিম্পিক টর্চ রিলে ইভেন্ট রয়েছে। ওই একই দিন টমাস বাক জাপানে আসবেন এবং পরদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। এর আগে তাঁরা জনগণের স্বাক্ষর সংগ্রহ করতে চান।

আরও পড়ুন: ইউরোপা লিগের ফাইনালে ইংলিশ-স্প্যানিশ ক্লাবের দ্বৈরথ দেখবে ফুটবল-বিশ্ব

আবেদনকারী কেনজি মনে করেন যে, করোনার মতো মহামারির মাঝে টোকিও অলিম্পিক পরিচালনা করা মোটেই নিরাপদ নয়। তিনি বলেছিলেন যে, জাপানের অনেক শহরে চিকিৎসাগত সুযোগ-সুবিধার অভাব রয়েছে। মানুষ করোনার সঙ্গে লড়াই করছে। এমন পরিস্থিতিতে অলিম্পিক করা নিরাপদ নয়। উল্লেখ্য, অলিম্পিকে এখনও তিন মাসেরও বেশি সময় বাকি রয়েছে। বর্তমানে টোকিও শহর করোনার কারণে জরুরি অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *