করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ৩১ জুলাই পর্যন্ত পর্যটন নিষিদ্ধ দার্জিলিঙে: জিটিএ

Darjeeling

Mysepik Webdesk: রুখতেই হবে করোনা সংক্রমণ। তাই আর্থিক ক্ষতির কথা চিন্তা না করে আগামী ৩১ জুলাই পর্যন্ত দার্জিলিঙে পর্যটন নিষিদ্ধ করল গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA)। বুধবার একটি নির্দেশিকায় জিটিএ-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে, Covid-19 সংক্রমণ ঠেকাতে কোনও পর্যটককেই ৩১ জুলাই পর্যন্ত দার্জিলিং ও কালিম্পং শহরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

আরও পড়ুন: আপাতত সাত দিনের লকডাউন কনটেনমেন্ট জোনে, পরে পরিস্থিতি দেখে বিবেচনা: মুখ্যমন্ত্রী

আনলক পর্যায়ে রাজ্যের একাধিক পর্যটন এলাকা পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছিল। বাদ যায়নি দার্জিলিং কিংবা কালিম্পং। পর্যটকে ভিড় না হলেও ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করেছিলেন স্থানীয় ব্যবসায়ীরা। কিন্তু, এদিনের ঘোষণা তাঁদের সেই আশায় কার্যত জল ঢেলে দিয়েছে। জিটিএ-এর ঘোষণা অনুযায়ী, শুধুমাত্র জরুরি প্রয়োজন ছাড়া পাহাড়ের মানুষ শিলিগুড়িও যেতে পারবেন না।

আরও পড়ুন: CBSE ও ICSE -র দেখানো রাস্তায় সিলেবাস কমছে মধ্যশিক্ষা পর্ষদের

জিটিএ চেয়ারম্যান অনীত থাপা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “আমাদের দেশে করোনা সংক্রমণের হার বেড়ে চলায় আমি খুবই উদ্বিগ্ন। পশ্চিমবঙ্গ সরকার আগামী ৯ জুলাই থেকে রাজ্যের সমস্ত কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউন ঘোষণা করেছে। আপনারা জানেন পাহাড়ে করোনা রোগীর সংখ্যা শিলিগুড়ির তুলনায় অনেক কম। কিন্তু তাতেও আমরা নিরাপদে নেই।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *