মর্মান্তিক! হাসপাতালের সদ্যজাত বিভাগে ভয়াবহ আগুন, মৃত্যু ১০ সদ্যোজাত শিশুর

Mysepik Webdesk: মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের ভন্ডারি জেলার একটি হাসপাতালে। জানা গিয়েছে, ওই অগ্নিকাণ্ডের ফলে হাসপাতালের সদ্যজাত বিভাগের ১০টি শিশুর মৃত্যু হয়েছে। আরও কয়েকটি শিশু আহত হয়েছে বলে জানা গিয়েছে। আহতদের মধ্যে থেকে ৭ টি শিশুকে উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃত শিশুদের প্রত্যেকেরই বয়স এক মাস থেকে তিন মাসের মধ্যে। দ্রুত খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের তিনটি ইঞ্জিন। আগুন নেভানোর চেষ্টা করে তাঁরা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুন: অষ্টম দফার বৈঠকেও অধরা সমাধানসূত্র, কৃষক-সরকারের পরবর্তী বৈঠক ১৫ জানুয়ারি

জেলা সিভিল সার্জন প্রমোদ খান্ডতে জানান, শুক্রবার গভীর রাতে এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই সময় হাসপাতালে কর্মী সংখ্যা খুব কমই ছিল। তারাই প্রথম দেখতে পায় হাসপাতালের সদ্যজাত বিভাগ থেকে কালো ধোয়া বেরতে। তড়িঘড়ি করে তাঁরা আগুনের কবল থেকে ৭ টি শিশুকে উদ্ধার করতে সক্ষম হন। তা সত্ত্বেও ১০ টি শিশুকে উদ্ধার করা সম্ভব হয়নি। দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ওই ৭ টি শিশুকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন: নতুন করোনা স্ট্রেনের মধ্যেই শুরু হল ভারত-ব্রিটেন বিমান পরিষেবা

ইতিমধ্যেই মৃত শিশুদের পরিবারের পক্ষ থেকে হাসপাতালের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও হাসপাতালের পক্ষ থেকে এই ঘটনার পর কোনও মন্তব্য করা হয়নি। উদ্ধার করা ৭ টি শিশুকেই অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সংশ্লিষ্ট জেলা কালেক্টর এবং ভন্ডারা জেলা পুলিশকে ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করার নির্দেশ দিয়েছেন। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানান, “হৃদয় বিদারক এই ঘটনায় আমরা মূল্যবান তরুণ জীবন হারিয়েছি। মৃত শিশুদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আশা করি আহতরা যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠবেন।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *