Latest News

Popular Posts

প্রবল তুষারপাতে আটকে গাড়ি, দমবন্ধ হয়ে মর্মান্তিক মৃত ২১ পর্যটকের

প্রবল তুষারপাতে আটকে গাড়ি, দমবন্ধ হয়ে মর্মান্তিক মৃত ২১ পর্যটকের

Mysepik Webdesk: প্রতি বছরই কমবেশি তুষারপাত হয় পাকিস্তানের উত্তরাঞ্চলের পর্বতচুড়োয় অবস্থিত মুরি শহরে। সেই তুষারপাত দেখতে প্রতি বছরই মুরিতে জমায়েত হন বহু পর্যটক। এ বছরও ব্যাপক তুষারপাত হয়েছে ওই এলাকায়। আর তুষারপাতের কারণেই গাড়িতে আটকে পড়েন বেশ কয়েকজন পর্যটক। শনিবার গাড়ির ভেতরেই দমবন্ধ হয়ে ২১ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পাক-সেনা। জোরকদমে চলছে উদ্ধারকার্য।

আরও পড়ুন: আফগানিস্তানকে ১০ লাখ কোভিড ভ্যাকসিন সাহায্য ভারতের

পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ একটি ভিডিওবার্তায় এই দুর্ঘটনার কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, পাক-সেনা দুর্ঘটনাগ্রস্থদের উদ্ধার করতে প্রানপন চেষ্টা করছে। মুরিতে আটকে পড়া অন্যান্য পর্যটকদেরও সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। তবে, প্রতিকূল পরিবেশের কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। ইসলামাবাদের উত্তরপূর্বে ৭০ কিমি দূরে অবস্থিত মুড়িকে ইতিমধ্যেই ‘বিপজ্জনক’ এলাকা বলে চিহ্নিত করেছে পাক-প্রশাসন।

আরও পড়ুন: ওমিক্রন: মাত্র কয়েকদিনে বিশ্বজুড়ে বাতিল চার হাজারেরও বেশি বিমান

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার থেকেই মুরিতে শুরু হয়েছে প্রবল তুষারপাত। কোথাও কোথাও আবার ১.২ মিটারেরও বেশি পুরু বরফ জমে গিয়েছে। এদিকে চলতি মরসুমে বহু গাড়িকেই মুড়ির পথে যেতে দেখা গিয়েছে, এমনটাই জানিয়েছে পাকিস্তান সরকার। তার মধ্যে বহু পর্যটকই তুষারপাতের কারণে বিপদে পড়েছেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *