পেট্রল-ডিজেল, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামছে তৃণমূল

TMC Rally

Mysepik Webdesk: আকাশছোঁয়া দাম পেট্রল-ডিজেলের। পাশাপাশি রান্নার গ্যাসের ক্রমাগত দাম বাড়ায় মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ। আর এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামছে তৃণমূল কংগ্রেস। শনিবার থেকে রাজ্যজুড়ে মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে পথে নামার সিদ্ধান্ত নিয়েছে শাসকদল। বিশেষ করে রান্নার গ্যাসের দাম বাড়ার ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন মা-বোনেরা। আর রাজ্যের জনগণকে এই বার্তা দিতেই এবার প্রতিবাদ কর্মসূচি পালন করতে চলেছে তৃণমূল কংগ্রেসের মহিলা নেতৃত্ব।

আরও পড়ুন: এবার থেকে নগদ টাকা ছাড়াই ট্রামে ভ্রমণ করা সুযোগ শহরবাসীর কাছে

Image result for chandrima bhattacharya

শুক্রবারই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যের শাসক দলের বেশ কয়েকটি কর্মসূচির কথা ঘোষণা করেন। তিনি জানান, মিছিলের আয়োজন করা করা হয়েছে যাদবপুর থেকে যদুবাবুর বাজার পর্যন্ত। শনিবার মিছিল হবে উত্তর কলকাতায় এবং আগামী রবিবার মিছিল হবে বেহালা এলাকায়। সোমবারও ধর্মতলায় অবস্থান ধর্মঘট করার কথা আছে। জানা গিয়েছে, ধর্মতলায় অবস্থান ধর্মঘটে উপস্থিত থাকবেন মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। পাশাপাশি কাকলী ঘোষ দস্তিদারের নেতৃত্বে গ্যাস বণ্টন কেন্দ্রগুলিতেও বিক্ষোভ প্রদর্শন করা হবে।

আরও পড়ুন: বেআইনি মাদক পাচারের জন্য গ্রেফতার বিজেপির যুব নেত্রী পামেলা গোস্বামী

Image result for kakali ghosh dastidar

গত গা দিন ধরে ক্রমাগত দাম বাড়ছে পেট্রল-ডিজেলের। এই মূল্যবৃদ্ধির ফলে প্রায় ত্রাহি ত্রাহি অবস্থা মধ্যবিত্তের। রাজস্থানে ইতিমধ্যেই পেট্রল সেঞ্চুরি করে ফেলেছে। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯১ টাকা ৪১ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৪ টাকা ১৯ পয়সা। যদিও প্রধানমন্ত্রীর দাবি, ভারতের মতো একটি দেশে প্রবল সম্ভাবনা থাকতেও জ্বালানি তেলের চাহিদা পূরণে আমদানি নির্ভরতা কমানোর জন্য আগের সরকারগুলি কোনও পদক্ষেপ করেনি। এর ফলে আন্তর্জাতিক বাজারের সরাসরি যোগাযোগ থাকায় আজকের এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *