Latest News

Popular Posts

ত্রিপুরা ইস্যুতে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ধরনায় বসলেন তৃণমূল সাংসদরা

ত্রিপুরা ইস্যুতে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ধরনায় বসলেন তৃণমূল সাংসদরা

Mysepik Webdesk: গতকাল সায়নীর গ্রেফতারিতে ত্রিপুরায় অশান্তির পারদ চড়িয়েছে আরও খানিকটা। ওই ঘটনার পর থেকে রাজ্য জুড়ে বিক্ষোভে নেমেছে তৃণমূল। সেই আঁচ পৌঁছেছে রাজধানী দিল্লিতেও। অমিত শাহের সঙ্গে দেখা করতে না পেরে নর্থ ব্লকের সামনে ধর্নায় বসেছেন তৃণমূল সাংসদরা।ত্রিপুরায় তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষ গ্রেপ্তার হওয়ার পর সেই বেনজির ঘটনার সাক্ষী রইল জাতীয় রাজনীতি। অমিত শাহর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে মন্ত্রকের সামনে ধরনায় বসলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়, সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মালা সাহা, ডেরেক ও ব্রায়েন, দোলা সেন-সহ ১৬ জন। দাবি একটাই, অমিত শাহ তাঁদের সঙ্গে সাক্ষাৎ না করা পর্যন্ত কিছুতেই ধরনা প্রত্যাহার করা হবে না।

আরও পড়ুন: রাজস্থানের মন্ত্রিসভায় রদবদল, কী বললেন অশোক গেহলট

নর্থ ব্লক অর্থাৎ স্বরাষ্ট্রমন্ত্রকের কার্যালয়ের সামনে বসে তৃণমূল সাংসদরা বিজেপি-বিরোধী স্লোগান দিতে থাকেন। কল্যাণ বন্দ্যোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়রা ‘খেলা হবে’ স্লোগানে মুখর হন। ত্রিপুরায় কেন গুণ্ডাগিরি চলছে, কেন অমিত শাহ দেখা করছেন না, এই সেই প্রশ্নই তুলছে তৃণমূল। দলের নির্দেশে গতকাল রাতেই দিল্লিতে পৌঁছন সাংসদরা। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করতে চেয়েছেন তাঁরা। সোমবার সকালে তৃণমূলের সংসদীয় কমিটির বৈঠক হয়। ত্রিপুরার পরিস্থিতি নিয়ে আগামিদিনে কী পদক্ষেপ করা হবে, সে ব্যাপারে ওই বৈঠকে আলোচনা হয়।

আরও পড়ুন: বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান, যুবকের মুখে অ্যাসিড ছুড়লো দুই সন্তানের মা

এই বিক্ষোভকারী সাংসদদের দলে রয়েছেন বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলও। যিনি উনিশের লোকসভা ভোটে দলবদলের পর বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হন। পরে আনুষ্ঠানিকভাবে তৃণমূল শিবিরে না ফিরলেও নিজেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সৈনিক বলেই দাবি করেন। ফলে এই বিক্ষোভে তাঁর উপস্থিতি তাৎপর্যপূর্ণ। স্বরাষ্ট্রমন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ কার্যালয়ের সামনে নজিরবিহীন এই ধরনায় নিরাপত্তা বলয় আরও আঁটসাঁট হয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *