করোনা আবহে কমিশনকে বাকি চার দফার ভোট এক দফাতে করার প্রস্তাব দেবে তৃণমূল

coronavirus new strain

Mysepik Webdesk: দেশজুড়ে ফের হু হু করে করোনাভাইরাসের সংক্রামণ বাড়তে শুরু করেছে। এমন পরিস্থিতিতে বাংলার নির্বাচন নিয়ে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে নির্বাচন কমিশন শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক ডেকেছে। করোনা আবহে তৃণমূল কংগ্রেস রাজ্যে বিধানসভা নির্বাচনের দফা কমানোর জন্য আর্জি জানাতে পারে নির্বাচন কমিশনের কাছে। এরই মধ্যে আজ সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। ফলে করোনা প্রকোপ প্রতিরোধ করতে নির্বাচনের দফা কমানোর দাবি জানাতে জানাতে চলেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: বরানগরে পার্নোর মিছিলে দুষ্কৃতীদের হামলা, অভিযোগের তীর তৃণমূল কর্মীদের দিকে

করোনা সংক্রমণের দাপট বৃদ্ধির ফলে রাজ্যের বাকি দফার ভোট কীভাবে হবে, তা নিয়ে আলোচনা করবেন বলেই সর্বদলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। তবে অনেকেই মনে করছেন এই বৈঠকে ভোটার দফা কাটছাঁট করা হতে পারে। রাজ্যের শাসকদলও সেই বৈঠকেই দফা কাটছাঁট করার জন্য এই প্রস্তাব দেবে। আট দফার নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হওয়ার পর থেকেই স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় আপত্তি জানিয়েছিল।

আরও পড়ুন: ক্রমশ আতঙ্ক ছড়াচ্ছে করোনা, নির্বাচনী জমায়েতে একাধিক নিয়মাবলী

আগামী ১৭ এপ্রিল রাজ্যে পঞ্চম দফার ভোট। তারপরে বাকি থাকবে আরও তিন দফার ভোট। তবে করোনা যেভাবে বাড়ছে তাতে নির্বাচন কমিশনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। রাজ্যেও হু হু করে করোনার সংক্রামণ বাড়ছে। তাই মানুষকে করোনার প্রকোপ থেকে বাঁচাতে তৃণমূল কংগ্রেস দাবি তুলবে, পঞ্চম দফা–সহ বাকি চার দফার ভোটই একদিনে করার ব্যবস্থা করুক কমিশন৷

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *