যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিটি মৃত্যুর জন্যই দায়ী ট্রাম্প: বাইডেন

Joe Biden & Donald Trump

Mysepik Webdesk: চিন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। তবে এই ভাইরাসের তাণ্ডবে সব থেকে বেশি বিপর্যস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রায় প্রতিটি অঙ্গরাজ্যে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র সংক্রমণেই নয়, মৃত্যুর দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন: জো বাইডেন সবচেয়ে অযোগ্য প্রেসিডেন্ট পদপ্রার্থী: ডোনাল্ড ট্রাম্প

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৭০ লক্ষ ৪ হাজার ৭৬৮ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪ হাজার ১১৮ জনের। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৪২ লক্ষ ৫০ হাজার ১৪০ জন। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২৫ লক্ষ ৫০ হাজার ৫১০। আর আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৪ হাজার ২০ জন।

এদিকে, কোরোনাভাইরাসের জেরে দেশে কয়েক লক্ষ মানুষের মৃত্যুর ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর দোষ চাপিয়েছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন। করোনা ব্যর্থতার দায়ভার কাঁধে নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতা ছেড়ে দেয়ারও আহ্বান জানিয়েছেন বাইডেন।

আরও পড়ুন: চিনে উদ্ভিদজাত ‘মাংসের’ জনপ্রিয়তা বাড়ছে

শুক্রবার পেনসিলভানিয়া এক নির্বাচনী সভায় জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিটি মৃত্যুর জন্যই দায়ী ট্রাম্প। সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট আরও বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প যদি প্রথম থেকেই করোনা নিয়ে কঠোর ভাবে দ্বায়িত্ব পালন করতেন তা হলে দেশে এত মানুষের মৃত্যু হত না। শেয়ার বাজার ও নির্বাচন ছাড়া ট্রাম্পের আর কোনো কিছু নিয়ে মাথাব্যথা নেই বলে তিনি অভিযোগ করেন।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *