রিপাবলিকান প্রার্থিতা গ্রহণের বিষয়ে হোয়াইট হাউজ থেকে বক্তব্য দিতে চান ট্রাম্প

Donald Trump

Mysepik Webdesk: বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট পদের জন্য রিপাবলিকান পার্টির প্রার্থিতা গ্রহণের পরে হোয়াইট হাউজে একটি বক্তৃতা দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। ৭৪ বছর বয়সি ট্রাম্প রিপাবলিকান পার্টি থেকে আবারও প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন। ট্রাম্প জিওপি প্রাথমিক নির্বাচনের বেশিরভাগ অংশেই জিতেছেন। এই মাসের শেষের দিকে অনলাইন সম্মেলনে রিপাবলিকান পার্টি আনুষ্ঠানিকভাবে তাঁকে প্রার্থী ঘোষণা করবে।

আরও পড়ুন: ভারতকে ‘চাপে’ ফেলতে পাকিস্তান সফরে যাচ্ছেন শি জিনপিং

ইভেন্টটি প্রথম উত্তর ক্যারোলিনাতে অনুষ্ঠিত হওয়ার পরে পরে ফ্লোরিডার জ্যাকসনভিলে এটি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে করোনার কারণে এটি বাতিল হয়ে গিয়েছিল। এখন এটি অনলাইনের মাধ্যমে হবে। প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাটিক পার্টির আনুষ্ঠানিক প্রার্থী হিসাবে জো বিডেনের নাম ঘোষণাও একটি অনলাইন ইভেন্টে ২০ আগস্ট ঘোষণা করা হবে। প্রার্থিতা গ্রহণ করে তিনি ডেলাওয়্যার থেকে তাঁর বক্তব্য দেবেন। নিউইয়র্ক পোস্টকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প জানিয়েছিলেন যে, তিনি হোয়াইট হাউজ লন থেকে রিপাবলিকান জাতীয় কনভেনশনে তাঁর বক্তব্য দিতে চান।

আরও পড়ুন: শিথিল হল H-1B ভিসা আইন, ফের আমেরিকা ফিরতে পারবেন কর্মীরা

ট্রাম্প বলেন, ”আমি হোয়াইট হাউজ থেকে আমার বক্তব্য দিতে পারি, কারণ এটি দুর্দান্ত জায়গা। এটি এমন একটি জায়গা যেখানে আমি দারুণ ফিল করি।” তিনি আরও বলেন যে, ”আইন প্রয়োগকারী সংস্থাগুলি এবং ইন্টিলিজেন্স সার্ভিসও এখানে উপলব্ধ থাকবে। আমরা এটি একটি লনে করতে পারি। আমাদের অনেক আইন রয়েছে। চাইনিজ ভাইরাসের কারণে আমরা এটিকে বাতিল করতে পারি।”

আরও পড়ুন: ফার্মহাউসের গেট ভেঙে করাচির রাস্তায় ঘুরছে পাঁচ পাঁচটি সিংহ (ভিডিও)

অনুষ্ঠানে সমর্থকদের আসা নিয়ে ট্রাম্প বলেছেন, “কিছু লোক আসতে পারে। এটি একটি বিশাল বড় লন। অনেক মানুষ এখানে আসতে পারে।” ‘দ্য হিল’-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প এ মাসের শুরুর দিকে হোয়াইট হাউজের একটি বক্তৃতায় ইঙ্গিত করেছিলেন, যা কিছু রিপাবলিকান সদস্যদের দ্বারা ব্যাপক সমালোচিত হয়েছিল। তিনি বলছিলেন, এটি হ্যাচ আইনের লঙ্ঘন হতে পারে। যা ফেডারাল কর্মচারীদের দায়িত্ব পালনকালে রাজনৈতিক কার্যক্রম যে পরিমাণে ঘটে, তা সীমাবদ্ধ করে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *