দুই গোল তিন পয়েন্ট: খুশির হাওয়া সবুজ মেরুন মহলে

সায়ন ঘোষ

অপ্রতিরোধ্য এটিকে মোহনবাগান, হেলায় হারাল বেঙ্গালুরু এফসিকে। মরশুমের দ্বিতীয় ইন্ডিয়ান ক্লাসিকোতে বেঙ্গালুরু এফসিকে ২-০ গোলে অনায়াসেই হারিয়ে দিল এটিকে মোহনবাগান। এদিন হাবাসের ছেলেরা আক্রমণাত্মক ফুটবলের দুর্দান্ত নিদর্শন রাখলেন। এদিন হাবাস দল সাজান ৪-৩-৩ ছকে। গোলে অরিন্দম ভট্টাচার্য। রক্ষণে প্রবীর, সন্দেশ, তিরি ও শুভাশিস। মাঝমাঠে ম্যাক হিউ, মার্সেলিনো, লেনি। আপফ্রন্টে রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামস ও মনবীর সিং। অন্যদিকে, নৌসাদ মুশা দল সাজান ৪-১-৪-১ ছকে। গোলে গুরপ্রীত সিং। রক্ষণে নিশু কুমার, গঞ্জালেস, প্রতীক চৌধুরি, রাহুল ভেকে। ডিফেন্সিভ স্ক্রিন হিসাবে এরিক পাটালু। মাঝমাঠে ছেত্রী, ওয়াংহাম, খাবড়া, উদান্তা সিং। আপফ্রন্টে অপসেট।

আরও পড়ুন: ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে পৌঁছল বায়ার্ন মিউনিখ

শুরু থেকে আক্রমণের ঝড় তোলে মোহনবাগান। ১৬ মিনিটে গুরপ্রীতকে একা পেয়েও গোল করতে পারেননি রয় কৃষ্ণা। ২৯ মিনিটে ম্যাকহিউয়ের দূরপাল্লার শট সেভ করেন গুরপ্রীত। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রয় কৃষ্ণা। ৪৪ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে ২-০ করেন মার্সেলিনো। ৪৬ মিনিটে ফের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন গুরপ্রীত। সন্দেশের শট সেভ করেন গুরপ্রীত। ৫৯ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন মনবীর। ৮২ মিনিটে রয় কৃষ্ণাও সুযোগ হাতছাড়া করেন। ৮৭ মিনিটে সুনীলের শট বাঁচান অরিন্দম।

আরও পড়ুন: উত্তরাখণ্ডের তুষার ধসে বিপর্যস্ত মানুষের পাশে ঋষভ পন্থ, দিলেন ম্যাচ ইংল্যান্ড ম্যাচের ফি

আজকে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীকে ছন্দে খেলতে দেননি প্রবীর দাস। মাঝমাঠেও ছিল লেনিদের দাপট। ব্যতিক্রম গুরপ্রীত। একাধিকবার দলের অব্যর্থ পতন রোধ করেন তিনি। এদিনের ম্যাচে একাধিক গোলের সুযোগ হাতছাড়া না করলে সবুজ মেরুন বাহিনী আরও বড় ব্যবধানে জিততে পারত। আজকের ম্যাচের পর লিগ শীর্ষে থাকা মুম্বই সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে এক পয়েন্টে নেমে এলো। এই জয়ের ফলে লিগ শীর্ষে থাকা মুম্বই একটু চাপে পড়ে গেল, তা বলাই বাহুল্য।

ছবি আইএসএল

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *