আইপিএল থেকে সরে দাঁড়ালেন যে ২ আম্পায়ার

Mysepik Webdesk: কোভিডের ঝোড়ো ইনিংস অব্যাহত। তার ছায়া আইপিএলে পড়লেও এই হাজার কোটি টাকার টুর্নামেন্ট চলছে বহাল তবিয়তে। তবে এরই মধ্যে একাধিক ক্রিকেটার আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়ে জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে গেছেন। আর এবার দুই আম্পায়ারকেও দেখা গেল এবারের আইপিএলে আম্পারিং না করানোর সিদ্ধান্ত নিতে। উল্লেখ্য যে, আইপিএল থেকে সরে গেলেন দুই আম্পায়ার নীতিন মেনন এবং পল রেইফেল। আইপিএল থেকে সরে যাওয়ার হেতু হিসাবে তাঁরা ব্যক্তিগত কারণকে দায়ী করেছেন।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পথে একধাপ এগিয়ে রইল ম্যাঞ্চেস্টার সিটি

বায়ো সুরক্ষিত পরিবেশ থেকে বেরিয়ে গিয়েছেন নীতিন মেনন। ইন্দোরের বসবাসরত এই আম্পায়ারের মা ও স্ত্রী কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছেন। তাই তাঁদের পাশে থাকতে এই মুহূর্তে আইপিএলে আম্পায়ারিং করানোর চেয়ে পরিবারের পাশে থাকাকে অগ্রাধিকার দিয়েছে মেনন। ৩৯ বছর বয়সি মেনন রয়েছেন আইসিসির এলিট প্যানেলে। সাম্প্রতিককালে তিনিই একমাত্র ভারতীয় আম্পায়ার, যিনি প্রশংসাও কুড়িয়েছেন। প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন­— ‘‘এ কথা ঠিকই যে, নীতিনের পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হওয়ায় তিনি চলে গেছেন। তিনি এই মুহূর্তে মানসিকভাবে এখন ম্যাচ পরিচালনার জন্য প্রস্তুত নন।’’

আরও পড়ুন: চলতি মরশুম শেষের আগেই নতুন কোচ ঠিক করে নিল বায়ার্ন

অন্যদিকে, ৫৫ বছর বয়সি অস্ট্রেলিয়ান আম্পায়ার পল রোনাল্ড রেইফেলকেও চলমান আইপিএলে আর আম্পারিং করাতে দেখা যাবে না। আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমানপথে যোগাযোগ বন্ধ করেছে অস্ট্রেলিয়া। এই কারণে পরে দেশে ফিরতে সমস্যা হতে পারে। তাই তড়িঘড়ি দেশে ফিরে গেছেন প্রাক্তন অস্ট্রেলীয় এই পেসার। উল্লেখ্য যে, ভারতে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের বেশি। দৈনিক মারাও যাচ্ছেন তিন হাজারের বেশি মানুষ।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *