অনন্য দৃশ্য: ফাইনালের পর একে অপরকে জড়িয়ে ধরলেন কোহলি-উইলিয়ামসন

Williamson

Mysepik Webdesk: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ৮ উইকেটে পরাজিত করেছে নিউজিল্যান্ড। বুধবার কিউয়ি দল রিজার্ভ ডে-তে এই ঐতিহাসিক সাফল্য অর্জন করেছে। প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি উঠল তাদের নামে। বৃষ্টিবিঘ্নিত এই টেস্টের প্রথম এবং চতুর্থ দিন ভেস্তে গিয়েছিল। তা সত্ত্বেও নিউজিল্যান্ড এই ম্যাচ জিতে নিয়েছে। মাত্র ১৩৯ রান তাড়া করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেলরের অনবদ্য ব্যাটিংয়ে ভর করে নিউজিল্যান্ড এই শিরোপা অর্জন করল।

আরও পড়ুন: মেসির জন্মদিনে রোনাল্ডোর ঝড়, ইউরোর শেষ ষোলোতে পর্তুগাল

ম্যাচের পর দুই দেশের অধিনায়ক বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন একে অপরকে জড়িয়ে ধরেন। এই দৃশ্য দেখেই বোঝা যায় যে, দুই ক্রিকেটার একে অপরকে কতটা সম্মান করেন। ২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম একে অপরের বিরুদ্ধে খেলেছিলেন। তারপর থেকে উভয় খেলোয়াড়ই দু’জনের বিরুদ্ধে খেলছেন। উইলিয়ামসন এবং কোহলি দু’জন খুব ভালো বন্ধুও। দু’জনকেই ম্যাচের আগে এবং ম্যাচের সময় কথা বলতেও দেখা গিয়েছে।

আরও পড়ুন: পিছিয়ে পড়ে জয় নাটকীয় ব্রাজিলের, গোল ঘিরে বিতর্ক

উল্লেখ্য যে, ২১ বছর পর নিউজিল্যান্ড কোনও আইসিসি ট্রফি জিতেছে। ২০০০ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর তাদের এই সাফল্য। ২০১৯ সালের পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে সুপার ওভারে হেরে গিয়ে তাদের অল্পের জন্য ফসকে গিয়েছিল বিশ্বকাপ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে উইলিয়ামসন বলেন, “এটা বিশেষ এক অনুভূতি। আমি বিরাট এবং ভারতীয় দলকে ধন্যবাদ জানাতে চাই। আমাদের দল যেভাবে খেলেছে, তা প্রশংসনীয়। আমরা প্রথমবার বিশ্বকাপের মতো শিরোপা জিতেছি। সমস্ত ক্রিকেটার প্রশংসার দাবিদার। এই জয় দীর্ঘদিন মনে থাকবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *