অবিবাহিত পুরুষরাই নাকি বেশি করোনায় আক্রান্ত হচ্ছে! জানাচ্ছে সমীক্ষা

coronavirus

Mysepik Webdesk: বিশ্বজুড়ে করোনাভাইরাস তাণ্ডব চালিয়ে যাচ্ছে। এই মারণ ভাইরাসের হাত থেকে রাজনৈতিক নেতা, সেলিব্রেটি সহ সাধারণ মানুষ কেউও পার পাইনি। তবে সম্প্রতি একটি চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে সমীক্ষায়। কম আয়, নিম্নস্তরের পড়াশোনা, অবিবাহিত এবং নিম্ন-মধ্যম আয়ের দেশে জন্মগ্রহণ করা পুরুষরাই নাকি বেশি আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। তাদেরই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ার উচ্চতর ঝুঁকি দেখছেন গবেষকরা।

আরও পড়ুন: উত্তর কোরিয়ার নতুন ব্যালিস্টিক পরমাণু ক্ষেপণাস্ত্র দেখে উদ্বিগ্ন হয়ে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট

এই গবেষণাটি সুইডেনে ২০ বছর বা তার বেশি বয়সীদের পর্যবেক্ষণ করে যে তথ্য পাওয়া গেছে এবং সুইডিশ জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ বোর্ডের তথ্যের ভিত্তিতে করা হয়েছে সমীক্ষা। এদিকে সুইডেনের স্টকহোম বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাগ্রহণ করা লেখক সোভেন ড্রেফাহল উল্লেখ করেছেন, আমরা দেখাতে পাচ্ছি যে কোভিড-১৯ সম্পর্কিত বিতর্ক এবং সংবাদগুলিতে বিভিন্ন পৃথক ঝুঁকিপূর্ণ কারণের স্বতন্ত্র প্রভাব রয়েছে।

আরও পড়ুন: পর্যটকবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ১৭

নেচার কমিউনিকেশনস জার্নালে প্রকাশিত এক গবেষণায় ড্রেফাহল ব্যাখ্যা করেছেন যে, আয় এবং পড়াশোনার দৌড় কম পুরুষদের করোনা দেখা দিচ্ছে। সমীক্ষায় দেখা যায়, একজন পুরুষের স্বল্প আয় এবং নিম্নস্তরের শিক্ষার ফলে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঝুঁকিপূর্ণ কারণও রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *