মার্কিন ক্রিকেটার এবার আইপিএলে

Mysepik Webdesk: কলকাতা নাইট রাইডার্স হ্যারি গর্নির জায়গায় ২৯ বছর বয়সি ফাস্ট বোলার আমেরিকান ফাস্ট বোলার আলি খানকে দলে অন্তর্ভুক্ত করেছে। কাঁধে চোটের কারণে ইংল্যান্ডের গর্নি আইপিএল থেকে বাদ পড়েছেন। এ কারণে গত মাসে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টেও খেলেননি তিনি। আলি খান প্রথম কোনও আমেরিকান ক্রিকেটার, যিনি আইপিএলে সুযোগ পেলেন।

আলি খান ২০২০ সালে ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রতিনিধিত্ব করেছিলেন। এটি লক্ষণীয় যে, টিকেআর এবং কেকেআর একই সংস্থা, যারা এই বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে। বলিউড সুপারস্টার শাহরুখ খানের হাতে রয়েছে দু’টি টিমেরই মালিকানা।

আরও পড়ুন: ‘ধোনি নয়, চেন্নাই চেয়েছিল ক্যাপ্টেন হোক সেহওয়াগ’

সিপিএলে সমস্ত (১২) ম্যাচ জিতে শিরোপা দখল করেছিল ত্রিনবাগো। শাহরুখ ছবি পোস্ট করে নিজের দলের জয়ের জন্য আনন্দ প্রকাশ করেছিলেন। ত্রিনবাগো এবং চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর সঙ্গে বিমানের মধ্যেই আলি খান একটি ছবি শেয়ার করেছেন, ”নেক্সট স্টপ দুবাই।”

আলি খান সিপিএলের অন্যতম সেরা ফাস্ট বোলার ছিলেন। গত তিন বছরে তিনি বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে ক্রিকেট খেলেছেন। তিনি গত বছর কেকেআরের স্ট্যান্ডবাই রাডারেও ছিলেন। এই বছর সিপিএলে তিনি ৭.৪৩ ইকোনমি রেট নিয়ে আটটি ম্যাচে আট উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন: আইপিএলে চিয়ারলিডাররা থাকবেন, থাকবেন অনুরাগীরাও: কীভাবে জেনে নিন

পাকিস্তানের পঞ্জাবের অ্যাটকে জন্মানো আলি খান ১৮ বছর বয়সে তাঁর বাবা-মায়ের সঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি আমেরিকার প্রতিনিধিত্ব করেন। তাঁর বিশেষত্ব হ’ল তার গতি। তিনি ১৪০ কিলোমিটারেরও বেশি গতিতে বোলিং করতে পারেন। তিনি প্রায়শই ইনিংসের ডেথ ওভারে বোলিং করেন। আলি খানের ইয়র্কার বেশ ভালো।

ডোয়াইন ব্রাভো তাকে সিপিএলে নিয়ে আসেন। তিনি গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় ব্র্যাভোর সঙ্গে দেখা করেছিলেন। আলি বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং পাকিস্তান সুপার লিগেও খেলেছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *