ইউএস ওপেনের সম্রাজ্ঞী জাপানি ওসাকা, মাত্র ২২ বছরে জিতলেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম

Mysepik Webdesk: জাপানের ২২ বছর বয়সি নাওমি ওসাকা দ্বিতীয়বারের মতো ইউএস ওপেন শিরোপা জিতেছে। ফাইনালে ওসাকা বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে পরাজিত করেছেন। প্রথম সেটটি হেরে ওসাকা দুর্দান্ত এক প্রত্যাবর্তন করেন এবং টানা দু’টি সেট জিতে ম্যাচটি জিতে নেন। তিনি আজারেঙ্কাকে ১-৬, ৬-৩, ৬-৩ ফলাফলে পরাজিত করেন।

আরও পড়ুন: আগে ক্রিকেটাররা নিজেদের বয়স কমিয়ে রাখতেন, মজার মন্তব্য বীরেন্দ্র সেহওয়াগের

ইউএসটিএ বিলি জিন্স কিং ন্যাশনাল টেনিস সেন্টারে ইউএস ওপেন উইমেনস সিঙ্গলসের ফাইনাল ম্যাচটি খেলা হয়েছিল। এই জয়ের সঙ্গে মাত্র ২২ বছর বয়সি ওসাকা তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতে নেন। এর আগে, তিনি ২০১৮ সালে ইউএস ওপেন এবং ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন খেতাব অর্জন করেছিলেন।

তৃতীয়বারের মতো ইউএস ওপেনের ফাইনালে হেরে যান ভিক্টোরিয়া আজারেঙ্কা। আজারেঙ্কা ২০১২ ও ২০১৩ সালে ইউএস ওপেনের ফাইনালেও পৌঁছেছিলেন যেখানে তিনি দু’বার অভিজ্ঞ খেলোয়াড় সেরেনা উইলিয়ামসের কাছে পরাজিত হন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত জবি জাস্টিন

১৯৯৪ সালের পরে প্রথমবারের মতো কোনও মহিলা তারকা প্রথম সেটটি হেরে ইউএস ওপেন শিরোপা জেতেন। এর আগে সেমিফাইনালে জাপানি খেলোয়াড় নাওমি ওসাকা আমেরিকার জেনিফার ব্র্যাডিকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন। একইসঙ্গে দ্বিতীয় সেমিফাইনালে আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ফাইনাল ম্যাচটির জন্য যোগ্যতা অর্জন করেছিল বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *