Latest News

Popular Posts

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড, এখনও পর্যন্ত মৃত্যু ৪৬ জনের

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড, এখনও পর্যন্ত মৃত্যু ৪৬ জনের

Mysepik Webdesk: দেশ থেকে বর্ষা বিদায় নিয়েও যেন নিচ্ছে না। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দেবভূমি উত্তরাখন্ড। কোশি নদীর জল বইছে বিপদসীমার উপর দিয়ে। হোটেল থেকে শুরু করে গাড়ি প্রায় সবই ভেসে গিয়েছে জলের তলায়। এখনও পর্যন্ত ৩০০ মানুষকে বন্যাকবলিত এলাকা থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারের কাজ করে চলেছে এনডিআরএফ। ১৫টি টিম উদ্ধারকার্য চালাচ্ছে উত্তরাখণ্ডে। আটকে রয়েছে বহু পর্যটক।

আরও পড়ুন: ধূমপায়ীদের জন্য দুঃসংবাদ, দাম বাড়ছে সিগারেট-বিড়ির

জানা গিয়েছে, এখনও পর্যন্ত উত্তরাখণ্ডে বর্ষার জন্য ৪৬ জনের মৃত্যু হয়েছে। ১১ জনের এখনও কোনও খোঁজ মেলেনি। ইতিমধ্যেই হেলিকপ্টারে করে বন্যাকবলিত এলাকাগুলিতে পরিদর্শক করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন তিনি। এই পরিস্থিতিতে তিনি পর্যটকদের চারধামের যাত্রা না করার পরামর্শ দিয়েছেন। তিনি জানান, পর্যটকরা যে পরিস্থিতিতে যেখানেই থাকুন না কেন, তাঁরা যেন পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সেখানেই থাকেন।

আরও পড়ুন: জল্পনার অবসান, নতুন দল গড়ছেন অমরিন্দর! ভোটের আগেই জোট বিজেপির সঙ্গে?

শেষ পাওয়া খবর অনুযায়ী, ভারী বৃষ্টিতে এখনও পর্যন্ত কুমায়ুনের আলমোরা ও চম্পাওয়াত ডিভিশন সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। একাধিক রাস্তায় ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। ফলে, ব্যহত হয়েছে যোগাযোগ ব্যবস্থা।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *