টিকাকরণের ফলে বিশ্বে করোনায় মৃত্যুহার কম হয়েছে, দৃষ্টান্ত স্থাপন ইংল্যান্ডের

Mysepik Webdesk: করোনার প্রতিরোধের জন্য টিকাকরণ বিশ্বে প্রভাব ফেলতে শুরু করেছে। এমনই দৃষ্টান্ত দেখা গেছে ব্রিটেনে। ২০২০-র ৭ সেপ্টেম্বরে সেখানে মারা যায় ৩ জন। মৃত্যুর সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে এরপর। তবে টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন মহামারির কারণে মাত্র ৪ জন মারা গেছে। গত সোমবারের তুলনায় করোনার মৃত্যুর হার ৭০% কমেছে। এছাড়াও, ইংল্যান্ডে নতুন করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যাও প্রায় ১৭% কমেছে।

আরও পড়ুন: আগস্ট মাসের মধ্যে করোনাকে নিয়ন্ত্রণে আনা সম্ভব: WHO প্রধান

গত সপ্তাহে দেশটিতে ৩৫৬৮ জন রোগী শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টার মধ্যে ২৯৬৩টি মামলা রয়েছে। টিকাকরণে উৎসাহিত ব্রিটেন এখন এই বছর তাদের নাগরিকদের জন্য বুস্টার ডোজ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। বুস্টার ডোজ করোনার যেকোনও ভেরিয়ান্টের সঙ্গে মোকাবিলা করতে সাহায্য করবে।

আরও পড়ুন: সৌদি আরবের আন্তর্জাতিক ফ্লাইট চালু হবার সম্ভাব্য তারিখ ১৭ মে

স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হংকক বলেন, “জুনের মধ্যে আমাদের লকডাউন থেকে সম্পূর্ণভাবে বের হতে হবে। তাই জুলাইয়ের শেষের মধ্যে দেশের সকল প্রাপ্তবয়স্কদের ভ্যাকসিনের প্রথম ডোজ প্রদান করা হবে। ৫০ বছরোর্ধ্ব প্রত্যেক মানুষকে ইতিমধ্যেই টিকা দেওয়া হয়েছে। তিনি বলেন, এখন আমরা ১৭ মে পর্যন্ত যেকোনও মূল্যে ইন্ডোর এবং আউটডোর কার্যক্রম শুরু করতে চাই। এর পাশাপাশি, আন্তর্জাতিক ভ্রমণের বিষয়টি খুলে দেওয়ার জন্যও প্রস্তুত তাঁরা।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *