ভ্যাকসিন জনগণের টাকায় না বিজেপির টাকায় দেওয়া হচ্ছে? প্রশ্ন মমতার

Mysepik Webdesk: কেন্দ্রের তরফ থেকে দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু এতে প্রধানমন্ত্রীর কোনও কৃতিত্ব নেই, কারণ ভ্যাকসিন কেনার টাকা জনগণের, বিজেপির নয়। এদিন নবান্নে একটি সাংবাদিক বৈঠকে কোনও রাখঢাক না করে সরাসরি কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “যদি দেশের আমজনতাকে বিনামূল্যে টিকা দেওয়া হয়, তাহলে প্রধানমন্ত্রীর কৃতিত্ব নেওয়ার এত কিছু হয়নি। এই টাকা বিজেপির নয়। এটা জনতার টাকা। আর এটা যখন জনতার টাকা, তখন সাধারণ মানুষের কাছে আগে থেকেই পাঠানো হয়নি কেন? সাধারণ মানুষকে দেওয়ার জন্য আলাদাভাবে ৩৫,০০০ কোটি টাকা ছিল ছিল। সেই টাকা কোথায় গেল? এই প্রশ্ন সুপ্রিম কোর্টও করেছে।” সরাসরি বিজেপি সরকারের নীতির দিকে আঙ্গুল তুলে মমতা এদিন বলেন, “সংশোধিত টিকানীতির ক্ষেত্রেও যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংস করছে মোদি সরকার। টিকানীতি নিয়ে রাজ্যকে কিছু জানানো হয়নি।”

আরও পড়ুন: আপনার কি চার চাকার গাড়ি আছে? তাহলে লাইনে না দাঁড়িয়েই আপনি ভ্যাকসিন নিতে পারবেন

তিনি আরও বলেন, “সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও এখনও কোনও নির্দেশিকা তৈরি করেনি কেন্দ্র। কবে আসবে, কীভাবে আসবে, কী হবে, তা এখনও স্পষ্ট নয়। এরা (বিজেপি সরকার) যা বলে, তা করে না। উলটো কাজ করে। রাজ্যে দু’কোটির বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে। ২০০ কোটি টাকার বেশি টিকা কিনেছে রাজ্য সরকার। প্রধানমন্ত্রী ভাষণ ছাড়া কিছু কেন দেন না। বিহার নির্বাচনের আগেও বিনামূল্যে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। সেটার কী হল?” তিনি কেন্দ্রের দিকে অভিযোগের শুরে বলেন, “ওদের কোনও কর্মসূচি নেই। শুধু রাজ্য সরকারের বিরুদ্ধে বলার নোংরা কর্মসূচি চলছে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *