Latest News

Popular Posts

ক্রিকেটকে আলবিদা জানালেন ভাজ্জি, রাজনীতির ময়দানে খেলতে পারেন দ্বিতীয় ইনিংস

ক্রিকেটকে আলবিদা জানালেন ভাজ্জি, রাজনীতির ময়দানে খেলতে পারেন দ্বিতীয় ইনিংস

Mysepik Webdesk: ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং। ৪১ বছর বয়সি হরভজন সিং ভারতের হয়ে ৭১১টি উইকেট নিয়েছেন। ‘টার্বোনেটর’ খ্যাত হরভজন রাজনীতির মাঠে তাঁর নতুন ইনিংস খেলতে পারেন। সম্প্রতি পঞ্জাব কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর সঙ্গে তাঁর ছবি ভাইরাল হয়েছে। পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে হরভজন কংগ্রেসে যোগ দিতে পারেন বলে খবর।

আরও পড়ুন: প্রথম টেস্টেই ধোনির রেকর্ড ভাঙতে পারেন পন্থ

টুইটারে তাঁর অবসর ঘোষণা করে হরভজন সিং লিখেছেন, “সমস্ত ভালো জিনিসের অবসান ঘটে। আজ আমি সেই খেলাটিকে বিদায় জানাচ্ছি, যা আমাকে জীবনের সবকিছু দিয়েছে। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যাঁরা এই ২৩ বছরের দীর্ঘ যাত্রাকে সুন্দর এবং স্মরণীয় করেছেন। সুসকলকে অনেক ধন্যবাদ।” হরভজন আইপিএল ২০২১-এর প্রথম পর্বে কলকাতা নাইট রাইডার্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। তবে, লিগের ইউএই পর্বে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

আরও পড়ুন: কোহলির কোন কথায় মজেছেন ডোনাল্ড?

harbhajan singh

সূত্রের খবর, হরভজন আইপিএলের পরবর্তী মরশুমে সাপোর্ট স্টাফ হিসাবে একটি বড় ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পারেন। টিম ইন্ডিয়ার হয়ে দু’টি বিশ্বকাপ জেতা এই তারকা স্পিনারকে প্রায় ১০ বছর আগে পঞ্জাব পুলিশ ডিএসপি পদের প্রস্তাব দিয়েছিল। যদিও তাতে তিনি রাজি হননি। হরভজন সিং ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালে। গত পাঁচ বছর ধরে দলের বাইরে ছিলেন তিনি।

আরও পড়ুন: অনন্তলোকে কিংবদন্তি গোলরক্ষক সনৎ শেঠ

হরভজন সিংয়ের ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলে টেস্ট অভিষেক হয়। তিনি ভারতের হয়ে ১০৩ টেস্ট ম্যাচে ৪১৭ উইকেট নিয়েছেন। ভাজ্জিও দু’টি সেঞ্চুরির সাহায্যে ২২৩৫ রান করেন। ২৩৬টি ওডিআই ম্যাচে তাঁর নামের পাশে রয়েছে ২৬৯টি উইকেট। ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টির ২৮ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন তিনি। অনিল কুম্বলে (৬১৯), কপিল দেব (৪৩৪) এবং রবিচন্দ্রন অশ্বিন (৪২৭)-এর পর ভারতের হয়ে হরভজন সিং সবচেয়ে বেশি টেস্ট উইকেট নিয়েছেন। আইপিএলে এই বোলারের রয়েছে ১৫০ উইকেট।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *