মুম্বই সিটি এফসি-র কাছে হার ‘অতিরক্ষণাত্মক’ এটিকে মোহনবাগানের

Mysepik Webdesk: সোমবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে হিরো ইন্ডিয়ান সুপার লিগের মেগা ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসি। আইএসএলের এই ‘মহাম্যাচে’ হাবসের টিমকে ১-০ গোলে হারিয়ে মুম্বই সিটি এফসি তাদের আধিপত্য আরও দৃঢ় করেছে। মুম্বই সিটি এফসি এই ম্যাচ জেতার পরে মেরিনারদের থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে গেল। সের্জিও লোবেরোর দল এখন ১০ ম্যাচ খেলে ২৫ পয়েন্ট নিয়ে আইএসএল লিগ টেবিলের একেবারে শীর্ষে পৌঁছল। সমসংখ্যক ম্যাচ খেলে সবুজ মেরুন ব্রিগেড ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকল। মুম্বই সিটি এফসি-র নাইজেরিয়ান ফরওয়ার্ড বার্থলোমিউ ওগবিচে ৬৯ মিনিটে দুর্দান্ত একটি গোল করে দলকে এগিয়ে দেয়। এই গোলটিই নির্ণায়ক ছিল। কারণ সবুজ মেরুন বাহিনী এরপর চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি।

আরও পড়ুন: মরার আগে না মরার মন্ত্রে ম্যাচ বাঁচাল ভারত

তবে এই ম্যাচেও হাবাসের রক্ষণাত্মক নীতি আবারও প্রশ্নচিহ্নের মুখে। গোটা ম্যাচে তাঁর দল মাত্র ৩৯ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল। যাই হোক, খেলার শুরুতে সুযোগ এসে যায় আরব সাগর পাড়ের ক্লাবের কাছে। ১১ মিনিটে গোল লাইনের একেবারে সামনে থেকে নিশ্চিত গোল বাঁচান গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। তাঁর হাতে লেগে ছিটকে এসেছিল বল, যা সামনে দাঁড়ানো মনবীরের গায়ে লেগে চলে যায় গোল লাইন অতিক্রম করে। প্রথমার্ধ জুড়ে মুম্বইয়ের পাসিং ফুটবল, একে অপরের সঙ্গে বোঝাপড়া এবং গতিময়তার কারণে কাউন্টার অ্যাটাকে বিশেষ উঠতে পারেনি সবুজ মেরুন ব্রিগেড।

আরও পড়ুন: দেখে নিন ভারতের ভাবী তারকাদের

তবে ৫৮ মিনিটে ম্যাচের সহজ সুযোগ মিস করেন এটিকে মোহনবাগানের এডু গার্সিয়া। এক্ষেত্রে তাঁর স্পেনের এই ফুটবলারের ভাগ্য যে সুপ্রসন্ন ছিল না, একথা বলাই যায়। কারণ অনবদ্য স্কিলে বিপক্ষের রক্ষণ ভেদ করেও তাঁর শট পোস্টে লেগে প্রতিহত হয়। এরপর ৬৯ মিনিটে জোরালো শটে গোল করে মুম্বাই সিটি এফসি-কে এগিয়ে দেন ওগবেচে। ম্যাচের সেরাও নির্বাচিত হন এই বার্থোলোমিউ ওগবেচেই।

ছবি আইএসএল

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *