Latest News

Popular Posts

প্রয়াত প্রবীণ সাহিত্যিক-শিল্পী নারায়ণ দেবনাথ

প্রয়াত প্রবীণ সাহিত্যিক-শিল্পী নারায়ণ দেবনাথ

Mysepik Webdesk: চলে গেলেন হাঁদা-ভোঁদা, বাঁটুল, নন্টে-ফন্টে, কেল্টুদের সৃষ্টিকর্তা নারায়ণ দেবনাথ। তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। এদিন সকাল ১০.১৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন নারায়ণ দেবনাথ। গত ২৫ দিন ধরে তিনি ভর্তি ছিলেন বেলভিউ হাসপাতালে। সেখানেই দেহান্ত হয় বর্ষীয়ান এই কার্টুনিস্টের। বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল ২৪ ডিসেম্বর। বাড়ছিল ফুসফুস এবং কিডনির সমস্যাও। হ্রাস পাচ্ছিল রক্তে অক্সিজেনের মাত্রাও। অবস্থার অবনতি হওয়ায় ১৬ জানুয়ারি তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল তাঁকে।

তাঁকে সকাল ৯.১৫ মিনিট নাগাদ ভেন্টিলেশনে দেওয়া হয়। ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ সমরজিৎ নস্কর সহ ৬ জনের টিম তাঁকে সারাক্ষণ পর্যবেক্ষণে রেখেছিলেন। তাঁর মৃত্যুর খবরে শোকাহত বাংলার সাহিত্য-শিল্পীমহল। তিনি ছিলেন কিশোরবেলার সঙ্গী। তাঁর সৃষ্টি নন্টে ফন্টে, বাঁটুল দি গ্রেট, পটলচাঁদ, গোয়েন্দা কৌশিক রায়, দ্য ম্যাজিশিয়ান জনপ্রিয়তার শীর্ষে। শুকতারার পাতায় নারায়ণ দেবনাথের অলংকরণ সকলকে মুগ্ধ করেছিল। ১৯২৫ সালে জন্মানো এই সাহিত্যিক-শিল্পী ২০১৩ সালে পেয়েছিলেন তাঁকে সাহিত্য অকাদেমি পুরস্কার এবং বঙ্গবিভূষণ পুরস্কার। পদ্মশ্রী পেয়েছিলেন ২০২১-এ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *