আর ভিক্টোরিয়া নয়, নাম পরিবর্তন হয়ে হতে পারে ‘নেতাজি মেমোরিয়াল’

Mysepik Webdesk: আগামী ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনের দিন কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্ম বার্ষিকী পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকেই তিনি সূচনা করবেন ‘পরাক্রম দিবসের’। ওই দিন তিনি কলকাতা জাতীয় গ্রন্থাগারে একটি অনুষ্ঠানেও যোগ দিতে পারেন। তারপর কলকাতা থেকেই তিনি সরাসরি চলে যাবেন অসমে। সেখানে তিনি শিবসাগরের জেরেঙ্গা পাথারে ১.০৬ লক্ষ জমির পাট্টা বিলি অনুষ্ঠানে যোগদান করবেন।

আরও পড়ুন: ‘পরাক্রম দিবসের’ সূচনা করতে ২৩ জানুয়ারী কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী

View: In his second term, Narendra Modi is a more decisive leader - The  Economic Times

কলকাতায় তাঁর অনুষ্ঠানগুলির আয়োজন করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। প্রধান অতিথিদের তালিকায় রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনখড়। জানা গিয়েছে, ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মদিন পালনের মাঝে কলকাতার ঐতিহ্যশালী ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলের ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম পরিবর্তন হয়ে হতে পারে ‘নেতাজি মেমোরিয়াল’।

আরও পড়ুন: মর্মান্তিক পথ দুর্ঘটনা জলপাইগুড়িতে, মৃত্যু ১৪ জনের

Unconstitutional...Surprised': Miffed With Mamata Banerjee, West Bengal  Governor Shoots Two Letters

ভিক্টোরিয়ার নাম পরিবর্তন করার প্রস্তাব দিয়েছে নেতাজির জন্মবার্ষিকী উপলক্ষ্যে গঠন করা কমিটি। যদিও ভিক্টোরিয়ার নাম পরিবর্তনের প্রস্তাব নতুন কিছু নয়। যখন থেকে কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদের নামে করা হয়েছিল, তখন থেকেই ভিক্টোরিয়ারও নাম পরিবর্তন করার প্রস্তাব উঠেছিল। ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে রানি লক্ষ্মীবাঈ করার দাবি তুলেছিলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। যদিও সেই সময় এই নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি হয়েছিল।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *