Latest News

Popular Posts

বিরাট কোহলির সামনে থাকছে স্টিভ ওয়াকে ছোঁয়ার সুযোগ

বিরাট কোহলির সামনে থাকছে স্টিভ ওয়াকে ছোঁয়ার সুযোগ

Mysepik Webdesk: আজ শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের নির্ণায়ক ম্যাচ। কেপ টাউনের নিউল্যান্ডস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই মাঠে ২৯ বছর জিততে পারেনি ইন্ডিয়া। তবে বিরাট কোহলির জন্য রয়েছে এই টেস্ট ম্যাচ জিতে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ককে স্পর্শ করার সুযোগ।

তৃতীয় টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া জিতলে অধিনায়ক হিসেবে টেস্ট ম্যাচ জেতার দিক দিয়ে স্টিভ ওয়ার রেকর্ডের সমান হবেন বিরাট কোহলি। ওয়া ৫৭টি টেস্টে অধিনায়কত্ব করে ৪১টি ম্যাচ জিতেছেন। একইসঙ্গে ক্যাপ্টেন্সির দায়িত্ব পাওয়ার পর থেকে বিরাট কোহলি ৪০টি টেস্ট জিতেছেন। একটিমাত্র জয় ভারতীয় অধিনায়ককে সবচেয়ে সফল টেস্ট অধিনায়কের তালিকায় যৌথভাবে তৃতীয় স্থানে নিয়ে যাবে।

আরও পড়ুন: ব্যাকফুটে বাংলাদেশ: ৩০০ টেস্ট উইকেট নিলেন নিউজিল্যান্ডের বোল্ট

২০১৪ সালে লাল বলের ক্রিকেটে ক্যাপ্টেন হওয়ার পর থেকে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে ৪০টি টেস্ট জিতে এখন রয়েছেন চতুর্থ স্থানে। তাঁর আগে ৫৩টি টেস্ট জিতে প্রথম স্থানে রয়েছেন গ্রায়েম স্মিথ। তিনি প্রোটিয়া বাহিনীকে ১০৯ টেস্টে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৫৩টিতে। উইনিং রেট ৪৮%। এরপর রয়েছেন অস্ট্রেলিয়ার রিকি পন্টিং। তিনি অজি দলকে ৭৭টি ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ৪৮টিতে। উইনিং রেট ৬২%। এরপরই আসে স্টিভ ওয়ার নাম। তাঁর উইনিং রেট ৭১%। কেপ টাউনের ম্যাচটি কোহলির ৯৯তম আন্তর্জাতিক টেস্ট ম্যাচ। এরমধ্যে ৬৭টি ম্যাচে তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব সামলিয়েছেন। তাঁর উইনিং রেট ৫৯%।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *